গুরুদাসপুরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন চিকিৎসকরা বললেন রোগীর অভিযোগ ষড়যন্ত্রমূলক

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রবিউল করিম শান্তর বিরুদ্ধে রোগীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন ডাক্তার, নার্স ও মিডওয়াইফ কর্মচারীরা।
রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে রোগীদের অভিযোগ মিথ্যা এবং ষড়যন্ত্রমূলক বলে স্থানীয় সাংবাদিকদের নিয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে পাল্টা সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- ডা. রবিউল করিম শান্ত, নার্সিং সুপারভাইজার তফিজুল ইসলাম, স্টাফ নার্স রানীমা খাতুন, রুহুল আমিন প্রমুখ। বক্তারা বলেন- ব্যক্তি আক্রোশে আরএমও ডা. রবিউল করিম শান্তসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভাবমূর্তি ক্ষুন্ন করার নিমিত্তে কতিপয় ব্যক্তিকে রোগী সাজিয়ে সংবাদ সম্মেলন করে আমাদের বদনাম করার চেষ্টা করা হয়েছে। স্থানীয় এক ব্যক্তিকে চাহিদা মোতাবেক চাঁদা না দেয়ায় এবং তার পরিবারের সদস্যকে চাকরি দিতে না পারায় ডাক্তারদের বিরুদ্ধে বিষোদগার করা হচ্ছে বলেও জানান তারা।
শনিবার গুরুদাসপুর বিলচলন শহীদ শামসুজ্জোহা সরকারি কলেজ গেটের সামনে একটি রেষ্টুরেন্টে রোগীদের চিকিৎসায় অবহেলা ও দুর্ব্যবহারের অভিযোগ এনে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী রুপালী বেগম বলেন, আমার স্বামী কামাল হোসেনের নির্যাতনের শিকার হয়ে ১৫ ডিসেম্বর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হই। কিন্তু আমাকে চিকিৎসা না দিয়ে গালাগাল করে বের করে দেয়া হয়। সংবাদ সম্মেলনে অরো বক্তব্য দেন, উপজেলার সিধুলী গ্রামের ভুলন প্রামাণিকের মেয়ে রুপালী বেগম, খামারনাচকৈড় মহল্লার চা দোকানী রঞ্জু ও শ্রমিক আনোয়ার হোসেন, দড়িহাঁসমারি গ্রামের ভুক্তভোগী আবদুল জলিল প্রমূখ।
এদিকে রোগীর অভিযোগ ষড়যন্ত্রমূলক দাবি করেছেন ডা. রবিউল করিম শান্ত। তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের সংকট মুহুর্তেও চিকিৎসা দিয়ে আসছি। এখনও দিচ্ছি। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার অপচেষ্টায় কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে।
হাসপাতালে দেড়মাস ধরে চিকিৎসাধীন রোগী চাঁচকৈড় মধ্যমপাড়া এলাকার দিদার সরকার ও পোয়ালশুড়া দড়িপাড়া গ্রামের ইয়ারুল ফকিরসহ অনেকে বলেন, শান্ত ডাক্তার না থাকলে আমরা চিকিৎসা অভাবে মারা যেতাম। তার মতো ভাল চিকিৎসক আছে বলেই আমরা অসহায় দরিদ্র মানুষ সেবা পাচ্ছি।
স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, এখন স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু করায় রোগীরা হাসপাতালমুখি হচ্ছে। এতে কতিপয় ক্লিনিক মালিক বা সংশ্লিষ্ট কারো গাজ¦ালা হতে পারে। তবে নাটোরের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম বলেন, ডা. রবিউ করিম শান্ত একজন ভালমানের ডাক্তার। তার বিরুদ্ধে কোনো অভিযোগ পাইনি।