মন্ত্রিসভা পুনর্গঠনের ইঙ্গিত কাদেরের

শেখ পরিবারের কেউই রাজনীতিতে আসতে আগ্রহী নন বলে জানিয়েছেন দলটির পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২২ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। এসময় আওয়ামী লীগের কমিটিতে শেখ পরিবারের সদস্যরা আসছেন কী না এমন প্রশ্ন করেন সাংবাদিকরা।

জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা নিজেরাই আসতে সম্মত নন। শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, ববি, রুপুমতি এরা কেউই… এদের পরিবারের সিদ্ধান্ত। এখন পর্যন্ত আমি যতটুকু জানি, এবারকার নেতৃত্বেও কেউ আসবেন- এমন কোনো ইঙ্গিত আমি পাইনি।’

অন্য এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সময়ে সময়ে ক্যাবিনেট (মন্ত্রিসভা) পুনর্গঠন হয়। দেখুন, নতুন বছরে হয়তো কিছু হতে পারে।

কমিটিতে শাজাহান খানকে নেওয়া প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, পার্টির নতুন নেতৃত্ব ঢেলে সাজানো হয়েছে। কাউন্সিলরদের সঙ্গে সভাপতি নিজে আলোচনা করেছেন গঠনতন্ত্র সংশোধনের জন্য। কমিটিতে শাজাহান খানকে কেন নেওয়া হয়েছে তা দলের সিদ্ধান্ত।

দলের নতুন সাধারণ সম্পাদক হিসেবে আপনার ভিশন কী, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে স্মার্ট ও শক্তিশালী করতে হবে।’

গত শুক্র ও শনিবার (২০ ও ২১ ডিসেম্বর) আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিন কাউন্সিল অধিবেশনে সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হন ওবায়দুল কাদের। তবে এখনো পূর্ণাঙ্গ কমিটি এখনো ঘোষণা করা হয়নি। এখনও অনেক পদ ফাঁকা রয়েছে। সেসব পদেই মঙ্গলবার দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।