বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার নীলনকশা করছে


// পাবনা প্রতিনিধি:
বিএনপির পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার যড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।
তিনি বলেছেন, বিএনপি অন্ধকার গলির পথ দিয়ে, পেছনের দরজার দিয়ে ক্ষমতায় আসবার জন্য যে ষড়যন্ত্র নীলনকশা করছে এই নীলনকশা কখনোই বাস্তবায়ন হবে না, করতে দেয়া হবে না। এদেশে নির্বাচন হবে, সেই নির্বাচন অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে এবং সেই নির্বাচনের সময়কালে অন্তবর্তীকালীন সরকারের প্রধান হিসেবে শেখ হাসিনা দায়িত্ব পালন করবেন।’
মঙ্গলবার দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
নেতাকর্মীদের উদ্দেশ্যে আব্দুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আওয়ামী লীগের প্রার্থী বাছাই করবেন এবং মনোনয়ন দেবেন। এজন আগামী ৬ তারিখে তিনি গণভবনে নেতাদের সঙ্গে বসবেন। সেখানেও তিনি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন। এজন্য আমাদের ঘর আমাদের সামলাতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের যে দায়িত্ব সেই দায়িত্ব পালন করতে হবে।
তিনি আরো বলেন, ‘আগষ্ট মাস একদিকে যেমন আমাদের শোকের মাস, আমাদের কষ্টের মাস অপরদিকে আরেকটি অপরাজনৈতিক শক্তি তারা আজ এই সরকারের পতনের দাবিতে শেখ হাসিনার পদত্যাগের দাবিতে নানান কর্মসূচির নামে আবার সেই অরাজকতা নৈরাজ্য, গাড়ি ভাংচুর, বাস পোড়ানো, মানুষ পোড়ানোর কার্যক্রম শুরু করেছে। আন্দোলনের নামে তারা রাস্তা-ঘাটে বিশৃঙ্খলা তৈরি করছে। এইসব আমলে না নিয়ে আমরা আমাদের কাজটি করে যেতে চাই।
বুধবার রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশগ্রহণ করতে যাওয়ার পথে তিনি পাবনায় যাত্রাবিরতি করেন।
এসময় উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সদর আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধানসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষনেতারা।