আনন্দে কাঁদলেন রাসেলের অন্ধ মা-কাঁদলেন রাসেলও

ছেলের বিজয়ের আনন্দে কাঁদলেন আর টিভি আয়োজিত বেঙ্গল সিমেন্ট পেজেন্টস বাংলার গায়েন প্রতিযোগিতার চ্যাম্পিয়ন রাসেলের অন্ধ মা। মায়ের ডুকরে কান্না দেখে এবং অতিশয় আনন্দে হাজারো ভক্তের মধ্যে কেঁদে ফেলেন রাসেলও। বুধবার দুপুর গড়িয়ে গেছে তখন। বিকেল সাড়ে তিনটা। পাবনার চাটমোহর-ছাইকোলা সড়কের দোলং এলাকা রাসেলের নিজ গ্রাম লোকে লোকারণ্য। বাড়ছিল যান জট। সাংবাদিক, শুভাকাঙ্খী, গ্রামবাসী আত্মীয়স্বজন রাসেলকে ঘীড়ে রয়েছেন। রাসেল গ্রামে আসবে বলে ক’দিন ধরেই গ্রামে বইছিল উৎসবের আমেজ। বুধবার ঢাকা থেকে কাছিকাটা হয়ে নিজ গ্রামে আসেন রাসেল। পথে পথে উৎসুক জনতা। এক নজর রাসেলকে দেখার জন্য রাস্তার পাশে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন নারী পুরুষ। এলাকাবাসী তাকে অভ্যর্থনা জানাতে চলে গিয়েছিলেন কাছিকাটা পর্যন্ত। তাদের সাথে অবশেষে পথে পথে জয়ের মালা পরতে পরতে রাসেল গ্রামে ফিরলেন। ফুলে ফুলে তাকে বরণ করেন এলাকাবাসী।


মঙ্গলবার রাতে আর টিভি আয়োজিত বেঙ্গল সিমেন্ট পেজেন্টস বাংলার গায়েন প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহী অঞ্চলের প্রতিযোগি পাবনার চাটমোহরের কৃতি সন্তান রাসেল মৃধা। বিচারকের দেওয়া নম্বর ও দর্শকের রায় এর ভিত্তিতে তিনি সেরা বাংলার গায়েন নির্বাচিত হন। চ্যাম্পিয়ন হওয়ায় রাসেলকে নগদ ৫ লাখ টাকা পুরষ্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন রাবেয়া আকতার সেতু এবং তৃতীয় স্থান অর্জন করেন টাঙ্গাইলের প্রতিযোগি বিলকিস আক্তার।
পুরষ্কার প্রদান অনুষ্ঠানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, অনুষ্ঠানের প্রধান অতিথি কেএম খালিদ এমপি, সায়রা রেজা, আর টিভির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, বেঙ্গল সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম টিপু, প্রধান নির্বাহী কর্মকর্তা আশিক রহমান, চিপ অপারেটিং অফিসার আসাদুল হক সুফিয়ান, বাউল শফি মন্ডল, বিচারক প্যানেলের এস আই টুটুল, ইবরার টিপু, শওকত আলী ইমনসহ অনেকে উপস্থিত ছিলেন।
আবেগ আপ্লুত রাসেল জানান, মানুষের এত ভালবাসা পাব এ যেন স্বপ্নাতীত। আমাকে আমার এলাকার মানুষ, পাবনার মানুষ, রাজশাহীর মানুষ, সারাদেশের মানুষ ভাল বেসেছে। আমার ভালবাসার সেই সকল মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাবার ভাষা আমার জানা নেই। আমি যেন ভাষা হারিয়ে ফেলেছি। অবশেষে আগামির পথ চলতে তিনি সকলের দোয়া কামনা করেন।