কলমাকান্দায় প্রতিপক্ষের হামলায় আহত বৃদ্ধর মৃত্যু

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় প্রতিপক্ষের হামলায় আহত বৃদ্ধ আব্দুল হেকিম (৮৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যায়। ওইদিন দুপুরে উপজেলার খারনৈ ইউনিয়নের বটতলা উত্তরপাড়া গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। পরে ওই ঘটনায় নিহত আব্দুল হেকিমের ছেলে মো. শরাফত আলী বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।
এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার খারনৈ ইউনিয়নের কচুগড়া গ্রামের মো. শরাফত আলী ও বটতলা গ্রামের মো. আজমান খানের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত রোববার দুপুরে আজমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী শরাফত আলীর রুপনকৃত জমির ধান কেটে নেয়ার চেষ্টা চালায়। এ সময় শরাফত ও তার পরিবারের লোকজন বাধা দিতে গেলে আজমানের লোকজন তাঁদের ওপর ধারালো অস্ত্র ও লাঠি নিয়ে হামলা চালিয়ে আব্দুল হেকিমকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় আহত আব্দুল কেকিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে ওইদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় আব্দুল হেকিম মারা যান।
এ ব্যাপারে অভিযুক্ত আজমান খানের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক বলেন, এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের চেষ্ঠা চলছে।