সাঁথিয়ায় জলাশয় লীজ গ্রহীতার কাছে ছাত্রলীগ সভাপতির চাঁদা দাবীর অভিযোগ, বাধা ও হুমকী

সাঁথিয়া প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় সরকারী জলকরে লীজ গ্রহীতার নিকট চাঁদা দাবী, মাছ শিকারে বাধা প্রদান ও হুমকীর অভিযোগ করমজা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলামের বিরুদ্ধে।
লিখিত অভিযোগে জানা যায়, সাঁথিয়া উপজেলাধীন আরাজি আফড়া মৌজায় পালিদহ, কাটিয়াদহ, কাছুমগাড়ী, জিয়ালগাড়ী ও গরুচুনা বিলসহ কেস নং ৯০ জলকর উপজেলা ভূমি অফিস থেকে ৯৭ হাজার ২শ’ টাকায় গত ১৫ নভেম্বরে ১বছরের মেয়াদে লীজ গ্রহণ করেন আফড়া গ্রামের রফিকুল ইসলাম। সে লীজ গ্রহণের পর কয়েক জনকে সাথে নিয়ে বিলে মাছ ধরার জন্য গেলে স্থানীয় সন্ত্রাসী, চাঁদাবাজ ও বেশ কয়েকটি মামলার আসামী করমজা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম ১৫-২০ জনকে নিয়ে রফিকুলের নিকট চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা অস্ত্রশস্ত্রে সজ্জিত হইয়া ভয়ভীতি ও গুলি করে প্রাণ নাশের হুমকী দিয়ে জলকর থেকে তাড়িয়ে দেয়। রফিকুল ও তার লোকজন ভীত সন্ত্রস্থ হয়ে প্রাণভয়ে জলকর থেকে চলে আসে। গত সোমবার বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। যার অনুলিপি রাজশাহী বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর দেন। বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম বলেন, আমার নামে যে সব অভিযোগ করছে তা ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল রায়হান অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।