লালমনিরহাটে সরকারি ঔষধ জব্দর ঘটনায় ৬ জনের নামে মামলা

লালমনিরহাটের ড্রাইভারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম উদ্ধারের ঘটনায় মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে লালমনিরহাট সদর থানায় মামলাটি করেন এসআই মিজানুর রহমান মিজান। মামলায় ছয়জনকে আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখিত আসামিরা হলেন আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া, তার স্ত্রী নিলুফা ইয়াসমিন, রাজ্জাকের ভাই হামিদুর রহমান দুলু, সিভিল সার্জন অফিসের স্টোরকিপার মোয়াজ্জেম হোসেন ওরফে মুরাদ, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের স্টোরকিপার জাকারিয়া ও আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের স্টোরকিপার মাহাবুবুর রহমান। এর মধ্যে স্বামী-স্ত্রীকে গতকাল ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত মঙ্গলবার বিকালে শহরের ড্রাইভারপাড়া এলাকার ওই দম্পতির বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় বিপুল পরিমাণ ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম উদ্ধার করা হয়।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে লালমনিরহাট সদর হাসপাতাল, আদিতমারী ও কালীগঞ্জ হাসপাতালের স্টোরকিপারসহ ছয়জনকে আসামি করে মামলা রুজু করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, তিনজন স্টোরকিপারের নামে পুলিশের মামলার বিষয়ে জানতে পেরেছি। সরকারি ওষুধ ও ডিজিটাল বডি ইলেকট্রনিক স্কেল মেশিনগুলোর ব্যাপারে সংশ্লিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের কাছ থেকে প্রয়োজনীয় তথ্য চাওয়া হয়েছে। অধিকতর তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।