২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন ৯ মৃত্যু , আরো শনাক্ত ৪৩৪

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৪৩৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩৮২ জনে। আর করোনায় দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১০ জনের।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরো ৯ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১১০ জন। নতুন যে ৯ জন মারা গেছেন এঁদের মধ্যে পুরুষ পাঁচজন এবং চারজন নারী। তাঁদের বয়স ষাটোর্ধ তিনজন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৪০ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরো দুইজন করোনা রোগী সুস্থ হয়েছেন এবং এ নিয়ে এ পর্যন্ত মোট ৮৭ জন সুস্থ হয়েছেন বলে বুলেটিনে জানানো হয়।

নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় তিন হাজার ১২৮টি। এর মধ্যে পরীক্ষা করা হয় দুই হাজার ৯৭৪টি। এতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩৪ জন। এ নিয়ে এ পর্যন্ত শনাক্ত হয়েছে মোট তিন হাজার ৩৮২ জন।

আইসোলেশন প্রসঙ্গে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরো ৮৯ জনকে। এ নিয়ে এ পর্যন্ত আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৬৫ জনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন দুইজন এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৫৭৯ জন।

কোয়ারেন্টিন নিয়ে ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারেন্টিনে গেছেন চার হাজার ১৬৮ জন। আর এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে গেছেন এক লাখ ৫৩ হাজার ৭৯৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪২৪ জন। এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে সাত হাজার ১২ জনকে। আর এ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড়া ৭৭ হাজার চারজন।