সহস্রাধিক পরিবারকে খাবার পৌঁছে দিলেন ভাঙ্গুড়ার মেয়র

পাবনার ভাঙ্গুড়ায় কর্মহীন থাকায় এক হাজার সত্তর হতদরিদ্র পরিবারকে চাল, ডাল ,আলু ও তেল পৌঁছে দিয়েছেন ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল । আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে ভ্যানযোগে তিনি পৌর কাউন্সিলর ও নেতৃবৃন্দদের নিয়ে পৌরসভার ৯টি ওয়ার্ডের এসব পরিবারের কাছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল ও আধা কেজি তেল পৌঁছে দেন। ভাঙ্গুড়া পৌর শহরের সচেতন সাহিত্য-সংস্কৃতি পরিষদ এই খাদ্য সামগ্রী বিতরণে মেয়রকে সহযোগিতা করেন।


জানা যায়, ভাঙ্গুড়া পৌরশহরে প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবার রয়েছে। এসব পরিবারে শিশু ও বৃদ্ধ সহ সব মিলিয়ে প্রায় ২২ হাজার মানুষের বসবাস। এর মধ্যে এক-চতুর্থাংশ পরিবার হতদরিদ্র ও দিনমজুর। যারা দিন এনে দিন খায়। করোনা ভাইরাসের আশঙ্কায় উদ্ভূত পরিস্থিতিতে এসব পরিবারের কর্মক্ষম ব্যক্তিরা গত পাঁচ দিন ধরে বাইরে কাজে যেতে পারছে না। এ অবস্থায় খেয়ে না খেয়ে দিন কাটছে এসব পরিবারের সদস্যদের। এতে ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল শহরের বিত্তবান সহ বিভিন্ন শ্রেণি-পেশার ধনাঢ্য ব্যক্তিদের কাছে হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। এই আহবানে সাড়া দিয়ে ভাঙ্গুড়া পৌর সদরে অবস্থিত সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদ পৌর মেয়রকে সহযোগিতা করেন। এতে এক হাজার সত্তর পরিবারের প্রত্যেকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল ও আধা কেজি তেল সরবরাহ করা হয়। 


সচেতন সাহিত্য-সংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম বাবুল বলেন, তাদের সংগঠনটি শুধুমাত্র সংস্কৃতি চর্চায় ব্যস্ত থাকেননি। সবসময়ই মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মেয়র গোলাম হাসনাইন রাসেলের আহবানে সাড়া দিয়ে হতদরিদ্র পরিবারগলোকে সহযোগিতা করার চেষ্টা করা হয়েছে। 


ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ভাঙ্গুড়ার অসহায় ও কর্ম বঞ্চিত মানুষের মুখে খাবার তুলে দিতে সরকারি সহায়তা সহ ব্যক্তি উদ্যোগে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাই শহরের সকল শ্রেণী-পেশার ধনাঢ্য মানুষের কাছ থেকে সহযোগিতা চাচ্ছি। এতে উপজেলা সংস্কৃতিকর্মীরা হতদরিদ্র পরিবারগুলোকে সহযোগিতা করছে।