বেগম রোকেয়া দিবস উপলক্ষে নওগাঁয় ১০ জয়িতাকে সন্মাননা প্রদান ঃ ১১৫ মহিলা সমিতির অনুকুলে ২১ লক্ষ ৯৫ হাজার টাকার চেক বিতরন

নওগাঁয় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সন্মাননা প্রদান করা হয়েছে। এ ছাড়াও এই অনুষ্ঠানে ১১৫ মহিলঅ সমিতির মধ্যে ২১ লক্ষ ৯৫ হাজার টাকার চেক বিতরন করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সোমবার সন্ধ্যায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ইসরাত জাহান, জয়িতাদের মধ্যে রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নারগিস জাহান, সাপাহার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, তাসলিমা ফেরদৌস এবং হাঁসাইগাড়ি মহিলা উন্নয় সমিতির সভানেত্রী মরিয়ম বেগম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সদর উপজেলা পর্যায়ের জয়িতাদের মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী শিরিনা সুলতানা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে দেওয়ান জেসমিন চন্দ্রময়ী স্বপ্ন, সফল জননী ক্ষেত্রে বেগম হাওয়া খানম, নির্যাতনের বিভিীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করার ক্ষেত্রে সাবিনা ইয়াসমিন সুইটি ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য তাসলিমা ফেরদৌসকে সন্মাননা প্রদান করা হয়। অপরদিকে জেলা পর্যায়ের জয়িতাদের মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সাপাহার উপজেলার নার্গিস সরকার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাপাহার উপজেলার প্রফেসর নারগিস জাহান, সফল জননী হিসেবে রানীনগর উপজেলার মোছাঃ শিরিনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করার ক্ষেত্রে নিয়ামতপুর উপজেলার সাথী খাতুন এবং সামজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য ধামইরহাট উপজেলার সন্ধ্যা তপ্ন’কে সন্মাননা প্রদান করা হয়।

অপরদিকে এই অনুষ্ঠানে নিবন্ধনকৃত ১১৫টি মহিলা সমিতির অনুকুলে বার্ষিক অনুদান হিসেবে ২১ লক্ষ ৯৫ হাজার চেক বিতরন করা হয়। এ ছাড়াও কর্মজীবি ল্যাকটেটিং মাদার কর্মসূচীর ১ হাজার ৩শ জন উপকারভোগীদের বিনামুল্যে চিকিৎসা প্রদানের লক্ষ্যে হেল্থ ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি।#