অন্যায় অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলনে বঙ্গবন্ধুর সমাধিস্থলে এসে অবস্থান কর্মসূচী মধ্য দিয়ে সমাপ্ত করলো

ছাদেকুল ইসলাম রুবেল. গাইবান্ধা প্রতিনিধি ঃ– গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় ভিজিএফ, ভিজিডি, যত্ন প্রকল্প,ও হাট বাজার উন্নয়ন,সরকারিভাবে ধান চাল ক্রয় ,রাজস্ব তহবিলের বরাদ্দ লুটপাটসহ উপজেলার সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বঙ্গবন্ধুর স্বপ্ন ও সংগ্রামের পথে মহান একাত্তরে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা রেখে ৭১ দিন কাফনের কাপড় পড়ে আন্দোলনের ঘোষণার মধ্য দিয়ে গত ১০ আগস্ট হতে এই আন্দোলন নির্ভয়ে চলানোর লক্ষে নিজের মায়ের হাতে কাফনের কাপড় পড়ে চলমান এই আন্দোলনের ৭১ তম দিন আজ ২০ অক্টোবর রবিবার সকাল ১১ টায় গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়াস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে অবস্থান কর্মসূচী শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে করেন।এ দিন কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলনের কর্মসূচী সমাপ্ত করেন আন্দোলনকারী সাংবাদিক আশরাফুল ইসলাম। এর আগে তিনি বঙ্গবন্ধু ও তার বাবা মার কবর জিয়ারত করেন ।
উল্লেখ্য,গত ১০ আগস্ট হতে মায়ের হাতে কাপনের কাপড় পরে নিজ উপজেলা পলাশবাড়ীকে সকল ধরণের অন্যায় অনিয়ম ও দুর্নীতি মুক্ত করতে ৭১ দিনব্যাপী আন্দোলনের কর্মসূচী পালন করেন। আন্দোলনের এসময়কালে সপ্তাহের প্রথম রবিবার গাইবান্ধা জেলা প্রশাসক ও দ্বিতীয় রবিবার রংপুর বিভাগীয় কমিশনারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও তৃতীয় রবিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ও মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের সামনে অবস্থান শেষে স্মারকলিপি অনুলিপি প্রদান করেন। এছাড়াও আন্দোলনের ৫০ তম দিনে আবারো অন্যায় অনিয়ম দুর্নীতিকারীদের শাস্তি দাবী করেন তা যদি সম্ভব না হয় সেকারণে তিনি নিজ নাগরিকত্ব প্রত্যাহার ও বহিঃস্কারের জন্য মহামান্য রাষ্ট্রপতি বরাবরে আবেদন করেন।