পাবনায় বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মুন্সীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

// আবদুল জব্বার, পাবনাঃ
পাবনার আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম মুন্সিকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করার পর নামাজে জানাজা শেষে স্থানীয় মাঝপাড়া কবর স্থানে দাফন করা হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মুন্সী আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়নের গকুল নগর গ্রামের বাসিন্দা। নিজ বাড়িতে বার্ধক্য জনিত কারণে অসুস্থ হয়ে পড়লে গত শনিবার তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত ১টার সময় তিনি মৃতুবরণ করেন। মৃত্যুর সংবাদ জানার পর এলাকায় বিভিন্ন শ্রেণী ও পেশার মাঝে শোকের ছায়া নেমে আসে।
গতকাল রবিবার দুপুর আড়াইটার সময় মাজপাড়া ঈদগাহ মাঠে পাবনা পুলিশের একটি চোকস দল মরহুম বীর মুক্তিযোদ্ধার কফিনে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনার প্রদান করেন আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহারুল ইসলাম। এ সময় আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসাইন উপস্থিত ছিলেন।
গার্ড অব অনার প্রদান অনুষ্ঠানে মহানমুক্তিযুদ্ধকালীন সময়ে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মুন্সির গৌরব গাথা ভূমিকার কথা উল্লেখ করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ইউনিট কমান্ডার বীরমুক্তিযোদ্ধা জহুরুল হক, বীর মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন মল্লিক, মাজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন প্রমুখ। এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা পরিষদের জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান ফুটু, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী প্রমুখ।
মরহুম বীর মুক্তিযোদ্ধার নামাজে জানাজা শেষে স্থানীয় মাজপাড়া গোরস্থানে দাফন করা হয়। মরহুম মুক্তিযোদ্ধার নামাজে জানাজা ও দাফন অনুষ্ঠানে এলাকার বিভিন্ন শ্রেণী ও পেশার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।