কালিহাতীতে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে মেয়েদের টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

// কামরুল হাসান,  টাঙ্গাইল প্রতিনিধি: জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে টাঙ্গাইলের কালিহাতীতে হিউম্যান পাপিলোমা ভাইরাস (এইচপিভি) ১০-১৪ বছর বয়সী মেয়েদের টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকালে কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাহেদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা কবীর, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হালিম ও কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মিঞা প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাহেদুর রহমান জানান, কালিহাতী উপজেলায় মোট ৩২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ থেকে ১৪ বছর বয়সী বিদ্যালয়গামী এবং বিদ্যালয় বহির্ভূত সহ মোট ২১ হাজার ১৩৩ জন কিশোরীকে সারভারিক্স নামক হিউম্যান পাপিলোমা ভাইরাস (এইচপিভি) নামের এই টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।