নওগাঁ জেলার দুই পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে

নওগাঁ জেলার দুই পৌরসভার নির্বাচন আজ দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং তা একটানা চলে বিকাল ৪ টা পর্যন্ত। 

জেলার নওগাঁ ও ধামইরহাট পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। নওগাঁ পৌরসভার ৪১টি এবং ধামইরহাট পৌরসভার ৯টি কেন্দ্রে ভোট শুরু হওয়ার আগেই সকাল সাড়ে ৭টা থেকেই নারী এবং পুরুষ ভোটাররা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পড়েন। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 

ভোট চলাকালে দুপুরে নওগাঁ সরকারি কলেজ কেন্দ্রে জাল ভোট প্রদানের ছবি করার সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটে। এ সময় এস এ টিভির ষ্টাফ রিপোর্টার হেদায়েতুল ইসলাম, ক্যামেরাপার্সন শহিদুজ্জামান এবং নওগাঁ প্রতিনিধি তৌহিদ আহমদ আহত হন। এ সময় হামলা কারিরা সাংবাদিকদের ক্যামেরা এবং মোবাইল ভাংচুর করে। এই ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করে। 

বি এন পি প্রাথী মোঃ নজমুল হক সনি এবং স্বতন্ত্র প্রার্থী ইকবাল শাহরিয়ার রাসেল তাদের এজেন্টদের ভোট কেন্দ্র থেকে জোরপূর্বক বের করে দেয়া হয়েছে। এ ছাড়াও বিভিন্ন কেন্দ্রে জোর পূর্বক ব্যালটে সীল দেয়া হয়েছে। ।

উল্লেখ্য নওগাঁ পৌরসভায় মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন এবং ধামইরহাট পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নওগাঁ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ২শ ৪০ জন এবং ধামইরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬শ ৪০ জন।