ছুটিতে যাবেন কোহলি

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টের পর বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। তার পিতৃত্বকালীন ছুটি মঞ্জুর করেছে ভারতীয় বোর্ড বিসিসিআই। সিরিজের জন্য পরিবর্তিত দলে রাখা হয়েছে রোহিত শর্মা ও থাঙ্গারাসু নটরাজনকে।

এক বিবৃতি দিয়ে সোমবার বিসিসিআই জানায়, রোহিতের চোট পর্যবেক্ষণ করে তাকে টেস্ট দলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সীমিত ওভারের দুই সংস্করণ থেকে এই ওপেনারকে বিশ্রাম দিয়েছে বোর্ড।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া লেগ স্পিনার বরুণ চক্রবর্তী ছিটকে পড়েছেন কাঁধের চোটে। তার জায়গায় টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা পেসার নটরাজন। টুর্নামেন্ট জুড়ে ডেথ ওভারে দুর্দান্ত বোলিংয়ে নজর কেড়েছেন তিনি।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে বিসিসিআইয়ের কাছে ছুটির আবেদন করেছিলেন কোহলি। প্রস্তাবিত সূচি অনুযায়ী আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেইডে শুরু হতে যাওয়া দিবা-রাত্রির টেস্ট খেলে দেশে ফিরবেন ভারতীয় অধিনায়ক। টি-টোয়েন্টি দলে থাকা কিপার-ব্যাটসম্যান সাঞ্জু স্যামসনকে ওয়ানডে দলেও যোগ করা হয়েছে। এদিকে টেস্ট দলের কিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে নিয়ে জেগেছে শঙ্কা। আইপিএলে খেলার সময় গত মঙ্গলবার উভয় হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি।