হেরেও দিল্লির সঙ্গে প্লে অফে কোহলিরা

সরাসরি প্লে অফ নিশ্চিত করার ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও তরুণ শ্রেয়াস আয়ারের দিল্লি ক্যাপিটালস। জিতলেই প্লে অফে। হারলে টিকে থাকতে হবে সমীকরণের মারপ্যাচে। এমন ম্যাচে ৬ উইকেটে জিতে প্লে অফে চলে গেছে দিল্লি। অবশ্য হেরেও নেট রান রেটে এগিয়ে থাকায় প্লে অফ নিশ্চিত হয়ে গেছে বিরাট কোহলির ব্যাঙ্গালুরুর।

প্রথমে ব্যাট করে ব্যাঙ্গালুরু ৭ উইকেটে ১৫২ রান করে। দলের হয়ে তরুণ দেবদূত পাডিক্কাল করেন ৫০ রান। এছাড়া কোহলি ২৯ ও ডি ভিলিয়ার্স ৩৫ রান করেন। জবাবে এক ওভার থাকতে লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। দলের হয়ে ৬০ রান করেন আজিঙ্কা হারানে। এছাড়া শেখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৫৪ রান।

এই জয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে শেষ করলো দিল্লি। প্রথম কোয়ালিফায়ারে তারা মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্সের। সেখান থেকে জয়ী দল উঠে যাবে ফাইনালে। হারলে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। অন্যদিকে সাত জয়ে পয়েন্ট টেবিলে তিনে আছে ব্যাঙ্গালুরু। সমান পয়েন্ট থাকা কলকাতা নাইট রাইডার্সের চেয়ে নেট রান রেটে এগিয়ে কোহলিরা।

এখন কেবল দেখার বিষয় ব্যাঙ্গালুরু তিনে থেকে শেষ করে নাকি চারে। শেষদিন পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা মুম্বাই মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের। ওই ম্যাচে জিতলে তিনে থেকে গ্রুপ পর্ব শেষ করবে হায়দরাবাদ। নেট রান রেট ব্যাঙ্গালুরুর চেয়ে বেশি ওয়ার্নারদের। সেক্ষেত্রে সাত জয়ে ১৪ পয়েন্ট পাওয়া কলকাতা বিদায় নেবে। আর হায়দরাবাদ হারলে চারে থেকে প্লে অফে যাবে মরগানের কলকাতা।