কলমাকান্দায় নৌকাডুবি: নৌযান চলাচলে নিরাপত্তার দাবিতে স্মারকলিপি

নেত্রকোনার কলমাকান্দায় নৌকাডুবির ঘটনায় নদীপথ ও নৌযান চলাচলে নিরাপত্তা ব্যবস্থার দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। উদয় যুব সংগঠন ও শিশু ছায়া নামে একটি সমাজিক সংগঠনের উদ্যোগে ও বেসরকারি সংস্থা বারসিক এর সহযোগিতায় এ স্মারকলিপি প্রদান করা হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন জায়গায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ফেস্টুন টানায় ওই সংগঠনগুলো।
মঙ্গলবার সকালে উদয় যুব সংগঠনের সভাপতি মিজানুর রহমান জানান, আমাদের এই সংগঠনটি একটি সামাজিক সংগঠন। সম্প্রতি নৌদুর্ঘটনায় কলমাকান্দায় ১২ জনের মৃত্যু হয়েছে। তারই প্রেক্ষিতে আমরা ওই নৌকাডুবির ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, বালু ও পণ্যবাহী নৌকা চলাচলে নিয়ন্ত্রণ, যাত্রীবাহী নৌকার নিরাপত্তা নিশ্চিত করণ ও নৌকা ঘাটের ব্যবস্থাপনার উন্নয়নের দাবিতে আমরা ইউএনও বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছি।
এসময় উপস্থিতি ছিলেন উদয় যুব সংগঠনের সভাপতি মিজানুর রহমান ও শিশু ছায়া সংগঠনের টিম লিডার দিদার আহমেদ, বারসিক এর গুঞ্জন রেমা ও খায়রুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, ৯ সেপ্টেম্বর, বুধবার সকাল ১০টার দিকে উপজেলার বড়খাপন ইউনিয়নের গুমাই নদীতে যাত্রীবোঝাই একটি নৌকাডুবে ১২ জনের মৃত্যু হয়। বিকেলে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করে নেত্রকোনা আদালতে প্রেরণ করা হয়েছে।