পাবনা-৪ আসন ব্যারিষ্টার জিরুকে নিয়ে তথ্য বিভ্রাট সংক্রান্ত অভিযোগ প্রসংগে

নিউজ ডেক্সঃ
পাবনা-৪ আসনের মনোনয়ন প্রত্যাশি ব্যারিষ্টার সৈয়দ আলী জিরুসহ ২জন প্রার্থিকে নিয়ে অনলাইন পোর্টালে তথ্য বিভ্রাট সংক্রান্ত খবরের প্রতিবাদ জানিয়েছেন ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান তুফান। ব্যারিষ্টার জিরুকে নিয়ে প্রকাশিত সংবাদে যে তথ্য দেয়া হয়েছে তা সঠিক নয় বলে দাবী করে তিনি বলেন, মনোনয়ন ঘোষণার পূর্ব মূহুর্তে এধরণের প্রচারণা পরিকল্পিত ষড়যন্ত্র।
ব্যারিষ্টার জিরু কখনও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি ছিলেন না বলে প্রকাশিত সংবাদ প্রসংগে ছাত্রলীগ নেতা তুফান বলেন, ১৯৯৯ সালে জিরুকে সভাপতি করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কমিটি গঠন করা হয়। তবে তিন মাস পর সে কমিটি আর আলোর মূখ দেখেনি এবং সে কিমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠিত হয়। তবে এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে জিরুকে রাকসুর প্রস্তাবিত ভিপি প্রার্থি হিসেবে মনোনীত করেন। তবে রাকসু নির্বাচন পরে আর অনুষ্টিত হয়নি।
ব্যারিষ্টার জিরু সেসময় জিয়া হলের পঞ্চম ব্লকের সভাপতি ছিলেন বলে সংবাদে উল্লেখ করা হয়েছে। এই বিষয়টিও সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে ছাত্রনেতা তুফান জানিয়েছেন। কারণ বিশ্ববিদ্যালয়ে হলের শাখা কমিটি গঠন হয়। ব্লকের কোন কমিটি গঠন হওযার নজির নেই। ১৯৯৩-১৯৯৭ সালে ব্যরিষ্টার জিরু জিয়া হল শাখার ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন বলে তিনি জানিয়েছেন।
তুফান জানান, ব্যারিষ্টার জিরু প্রথমে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলে ২১৫ নম্বর রূমে থাকতেন। একই রূমে এ্যাডভোকেট রবিউল আলম বুদুও থাকতেন। এসময় সভাপতির অনুপস্থিতিতে রবিউল আলম বুদু কমিটির সহ-সভাপতি থাকায় সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া রবিউল আলম বুদু রাকসুর ভিপি পদে নির্বাচন করে ২,১০০ এর বেশী ভোট পান।
 বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদ প্রসংগে তুফান বলেন, প্রায় ৩০ বছর ধরে ঈশ^রদী ও আঘোরিয়ায় রাজনীতির ইতিহাসে সৎ, শিক্ষিত ও মেধাবী রাজনীতিকের রাজনীতি করার সুযোগ দেয়া হয়নি। যখন মেধাবী রাজনীতিকের প্রকাশ ঘটেছে তখনই জনবিচ্ছিন্ন যারা রাজনীতিকে আয়ের উৎস মনে করে তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ব্যরিষ্টার জিরু নিজের অর্জিত অর্থ ব্যয় করে তরুণদের বিনা পয়সায় চাকুরি দিয়ে এসমাজকে এগিয়ে নেয়ার জন্য কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী ঈশ্বরদীকে নিয়ে যখন একটি সুন্দর সিদ্ধান্তের দ্বারপ্রান্তে, সেসময় নষ্ট রাজনীতির প্রেতাত্মারা ঈশ্বরদী ও আটঘোরিয়ার সুন্দর স্বপ্নকে ও সম্ভাবনাকে গ্রাস করতে চায়।
ব্যারিষ্টার জিরুর বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র প্রতিহত করতে ঈশ্বরদী-আটঘোরিয়ার ছাত্র সমাজ সদা প্রস্তুত বলে এই ছাত্রনেতা জানিয়েছেন।