৯৯৯ কল অতঃপর চলন বিলে গভীর রাতে পথ হারানোর ৪০ পর্যটককে উদ্ধার করল পুলিশ


নাটোর প্রতিনিধি
নওগাঁ থেকে নাটোরের চলনবিল বেড়াতে এসে গভীর রাতে পথ হারানো ৪০ পর্যটককে উদ্ধার করেছে পুলিশ। নাটোর জেলা পুলিশের ৪টি টিম আধুনিক প্রযুক্তির সহায়তায় রাত আনুমানিক ৪ টার দিকে গভীর চলনবিল থেকে উদ্ধার করে।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, বুধবার সকালে নওগাঁ থেকে ৫ শিশুসহ ৪০ জনের একটি দল চলনবিলে নৌকা ভ্রমনে আসে । তারা সারাদিন তাড়াশ, গুরুদাসপুরের বিলসা বিল বেড়ানো শেষে সন্ধ্যায় নাটোর জেলার সিংড়া থানাধীন চলন বিলের তিশীখালী মাজার দেখে রাত ১০ টায় নওগাঁ জেলার আত্রাই থানার উদ্দেশ্যে রওনা হয় । কিন্তু রাতের অন্ধকারে মাঝি দিক হারিয়ে ফেলে । তিন ঘন্টা চলার পর তারা বুঝতে পারেন যে তারা পথ হারিয়ে ফেলেছেন। এর মধ্যে প্রবল জড়বৃষ্টি এবং ঢেউ শুরু হলে তারা আতঙ্কে পড়ে যান। কিন্তু চলনবিলের মধ্যে তারা তাদের দিক কিংবা অবস্থান
বুঝতে পারে না । তারা প্রকৃতপক্ষে কোন জায়গায় অবস্থান করছে কিংবা কোন দিকে যেতে হবে তারা তা বুঝতে পারছিল না ।প্রায় তিনঘন্টা চলনবিলে ভেসে থাকার পর সেই নৌকায় থাকা পিয়াস নামে এক ব্যক্তি জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন করে বিষয়টি জানান । ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে নাটোরের সিংড়া ও গুরুদাসপুরে থানা পুলিশের ৫ টি টিম অনুসন্ধানে নামে ।পরে সারা রাত ধরে খুঁজে তাদের উদ্ধার করে আত্রাই সীমানায় পৌঁছে দেয়।