নাটোরের নলডাঙ্গায় করোনা উপসর্গে একজনের মৃত্যু


পাবনায় বেসরকারী সংস্থা এনজিওতে কম্ররত ওয়াদুদ তালুকদার নামে নাটোরের নলডাঙ্গার সাধনগরে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বুধবার রাতে তিনি পাবনায় মারা যান এবং বৃহস্পতিবার সকালে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে তাকে নাটোর শহরের বড়গাছা কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত ওয়াদুদ তালুকদার (৪৫) নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের সাধনগর গ্রামের মৃত খালেক তালুকদারের ছেলে।
মৃতের ভাই একে আজাদ ও সেলিম করোনার উপসর্গ নিয়ে ওয়াদুদ তালুকদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, সে গত তিন দিন ধরে সর্দি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি পাবনার একটি বেসরকারী সংস্থা স্বনির্ভর এনজিওতে চাকরি করার সুবাদে সেখানে ভাড়া বাসাতেই চিকিৎসারত ছিলেন। বুধবার রাত সাড়ে ৭টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমকে অবহিত করে রাষ্ট্রীয়ভাবে নাটোরে দাফনের আবেদন জানানো হয়। তাদের ব্যবস্থাপনায় রাতেই মৃতের লাশ নাটোর শহরের বড়গাছা এলাকায় তার বাসভবনে আনা হয়। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে বড়গাছা কবরস্থানে (বুড়াপীর দরগা এলাকায়) রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দাফন করা হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, মৃতের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে পাবনার প্রশাসনিক ও স্বাস্থ্য বিভাগের সহায়তায় মৃতের লাশ দাফনের জন্য বুধবার রাতেই মৃতের নিজ বাসভবন শহরের বড়গাছা এলাকায় আনা হয়।
বৃহস্পতিবার বেলা ১১টায় স্থানীয় ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় ও স্বাস্থবিধি অনুসারে তার দাফন সম্পন্ন করা হয়। এসময় সদর সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান,মৃতের মামাতো ভাই গনমাধ্যম কর্মি রানা আহমেদসহ মৃতের স্বজনদের অনেকেই উপস্থিত ছিলেন।