নাটোরে ঘুড়ির সুতায় মতিউর রহমান নামে এক তরুণ আহত

নাটোর প্রতিনিধি
নাটোরের শহরের হরিশপুর শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ের সামনে এক কিশোরের ঘুড়ির সুতা গলায় বেধে মারাÍক আহত হয়েছে মতিউর রহমান এক তরুণ । শুক্রবার রাত ৮ টার দিকে বনপাড়া থেকে মটরসাইকেল যোগে নাটোর ফিরছিল মতিউর রহমান এবং তার এক বন্ধু । শহরের আসার সময় শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে এক কিশোরের ঘুড়ির সুতা তার গলায় বেধে যায়। বাইকের গতিবেগ ছিল ৫০ কিলোমিটার । আচমকাই তাঁর গলায় ঘুড়ির সুতো জড়িয়ে যায় । যন্ত্রণা শুরু হয় । ওই অবস্থাতেই বাইক থামিয়ে দেন । কিন্তু ততক্ষণে গলা দিয়ে রক্তপাত শুরু হয়ে গিয়েছে ।

মটরসাইকেল রানিং অবস্থায় থাকায় মতিউর রহমানের গলায় ঘুড়ির সুতা লেগে কেটে যায় এবং গলায় খতো তৈরী হয় এবং হাতের আক্সগুল কেটে যায় । এসময় ঘটনাস্থলে ঘুড়ি ওড়ানোর অবস্থায় ১২ বছরের এক কিশোরকে ঘুড়ি উড়াতে দেখা যায় । পরে স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে কিশোরকে সাবধান করে অভিভাবকের হাতে তুলে দেয়া হয় ।

পরে আহত আবস্থায় মতিউর নিজে শহরের একতা ক্লিনিকে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে নিয়ে বাসায় চলে যায়।
মতিউর দাবি করেন ,এরকম ঘটনা যেনো আর না ঘটে সেজন্য স্থানীয় প্রশাসনের হস্তোক্ষেপ কামনা করছি।

গণমাধ্যমকর্মী খান মামুন খান বলেন,নাটোর শহরে ব্যাপকহারে ঘুড়ি উড়ানোর প্রবণতা লক্ষ্য করা গেছে। ফলশ্র“তিতে ছিঁড়ে যাওয়া ঘুড়ির সুতা বিভিন্ন স্থানে পতিত হওয়ার কারণে চলাচলকারী লোকজনের আহত হওয়ার ঘটনা ঘটছে।করোনার প্রভাবে জেলা লক ডাউনের পর শিশু, কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষ অবসর সময় পার করার জন্যে ঝুঁকি নিয়ে বহুতল ভবনে ঘুড়ি উড়াচ্ছেন। এতে করে তাদেরও মৃত্যুর ঝুঁকি থেকে যায়।

এলাকাবাসী ঘুড়ি উড়ানো নিষিদ্ধের জন্য অবিলম্বে বাস্তবায়ন করার জন্যে জেলা প্রশাসনের কাছে দাবী জানান।