আদিতমারীর পলাশী ইউপি চেয়ারমান গ্রেফতার

লালমনিরহাট আদিতমারী উপজেলার পলাশী ইউপি চেয়ারম্যাান শওকত আলীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ১ জুলাই আদিতমারী থানার সামন থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, টিসিবি’র দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনায় দায়ের করা সেই মামলায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউপি চেয়ারম্যান শওকত আলীকে (৫৫) গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার চেয়ারম্যান শওকত আলী উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি গ্রামের মৃত করিম উদ্দিনের ছেলে। তিনি পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাজধানীর এক এজেন্সির মাধ্যমে সৌদিতে যায় পলাশী ইউনিয়নের নামুড়ি বাজারের টিসিবি ডিলার নুরবক্তের ভাই নুরে আলম। কিছুদিন পরে উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত আলীর নাতি একেই এজেন্সির মাধ্যমে যায়। পরে সৌদিতে অবৈধ কাগজ পত্রের কারণে চেয়ারম্যানের নাতিকে সৌদির পুলিশ আটক করে। এ খবর ছড়িয়ে পড়লে চেয়ারম্যানের নাতিকে সৌদিতে বিক্রি করেছে- এমন অভিযোগ তুলে গত ৮ জুন সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান লোকজন নিয়ে নুরবক্তের টিসিবি’র দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় ডিলার নুরবক্তসহ তার ভাই নুর হোসেন ও প্রতিবেশী আনারুল গুরুতর আহত হন।

এ সময় দোকানে থাকা টিসিবি’র পণ্য বিক্রির ২ লাখ টাকা ছিনিয়ে নেন হামলাকারীরা, এমন অভিযোগ এনে টিসিবি ডিলার নুরবক্ত মিয়া পলাশী ইউনিয়নের মদনপুর ফকিরটারী গ্রামের আবুল হোসেনের ছেলে বাদী হয়ে পরদিন (৯ জুন) ইউপি চেয়ারম্যান শওকত আলীকে প্রধান করে ১০ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন। ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে টিসিবি’র দোকান ভাঙচুর ও লুটপাটে অভিযোগ’ সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পরে পুলিশ অভিযোগটি আমলে নিয়ে মামলা নথিভুক্ত করেন।

মামলা হওয়ার পর থেকে প্রধান আসামী ইউপি চেয়ারম্যান শওকত আলী পলাতক থাকেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, দোকান ভাংচুর ও লুটপাটের মামলায় চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে।