পাবনায় নতুন আরো ৮ জনের দেহে করোনা সনাক্ত

পাবনায় নতুন করে আরও ৮ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে সাথিয়া উপজেলায় ৭ জন ও ভাঙ্গুড়ায় ১জন। পাবনার সিভিল সার্জন ডা. মেহদী ইকবাল এ পর্যন্ত ২৫ জন আক্রান্তের তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া ঈশ্বরদী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স তথ্যানুযায়ী মলাডুলি এলাকায় ১জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে পাবনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২৬ জনে। 
সাঁথিয়া উপজেলার নতুন  আক্রান্তদের মধ্যে ৬জন হাসপাতালের স্টাফ। এদের মধ্যে ৩জন নার্স, ১জন স্যাকমো, ১জন সিএফসিপি, ১জন এমটি ল্যাব ও অপরজন হাসপাতাল স্টাফের ১মেয়ে। সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও (আবাসিক মেডিক্যাল অফিসার) ডা. মামুন আব্দুল্লাহ জানান, ১০মে সাঁথিয়া থেকে ৪৩ জনের রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়েছিল। মঙ্গলবার (১৯’ মে) বিকেলে নমুনা রিপোর্টে সাত জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। ৯ মে সাঁথিয়া হাসপাতালের ইপিআই টেকনিশিয়ান আব্দুল কাদের এর করোনা পজেটিভ শনাক্ত হয়। এর পরই হাসপাতাল এ সকল স্টাফদের রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়।ঐ দিনই উপজেলা প্রশাসন বাড়িগুলো সম্পূর্ণ লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখে এবং লকডাউন ঘোষণা করেন। এ নিয়ে সাঁথিয়ায় মোট ৯ জনের দেহে করোনা শনাক্ত হয়।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ জানান, আমরা করোনা ভাইরাসে আক্রান্তদের বাড়িগুলো লকডাউন ঘোষনা করেছি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হান ফয়সাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত এবং স্থানীয় পুলিশ। জরুরী প্রয়োজন ছাড়া কেউ বের হতে ও প্রবেশ করতে পারবে না। উপজেলা প্রশাসন ঐ পরিবারকে শুকনা খাবার সরবরাহ করেছেন।