উপসর্গ ছাড়াই ফরিদপুরে আরো একজন করোনা আক্রান্ত

পাবনার ফরিদপুরে ঢাকা ফেরত এক আনসার সদস্য করোনা ভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়েছে। ফরিদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ওমর ফারুক মীর রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। ওই আনসার সদস্য ফরিদপুর উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। এ নিয়ে এই উপজেলায় মোট দুইজন করোনা আক্রান্ত হল। আক্রান্ত অপর ব্যক্তিও ঢাকা ফেরত।
সূত্র জানায়, করোনা আক্রান্ত ওই আনসার সদস্য ঢাকার একটি এলাকায় কর্মরত ছিলেন। সেখানে তার কয়েকজন সহকর্মী করোনা আক্রান্ত হলে গত মাসের শেষের দিকে তিনি গ্রামের বাড়ি চলে আসেন। এরপর তিনি স্বাস্থ্য পরীক্ষা করাতে ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের শরণাপন্ন হন। এতে তার করোনা পরীক্ষা করতে ৪ মে উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠান। নমুনা সংগ্রহের পর থেকে ওই আনসার সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। আজ রোববার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা পরীক্ষার ফলাফল ফরিদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানায়।
ফরিদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ওমর ফারুক মীর বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত ব্যক্তির কোনো করোনা উপসর্গ ছিলনা। তবে তিনি ঢাকায় করোনা এফেক্টেড এরিয়ায় চাকরি করতেন। তাই সন্দেহবশত তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এতে তার শরীরে করোনা শনাক্ত হয়। এখন উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হবে।