আগৈলঝাড়ায় ডা: হিরন্ময় হালদারের বাসভবন লকডাউন করে দিল চেয়ারম্যান ও এলাকাবাসী

বরিশালের আগৈলঝাড়ায় ডা: হিরন্ময় হালদারের মেয়ে ও জামাই বাগেরহাট থেকে আসায় ওই পরিবারের বাসভবন লকডাউন করে দিয়েছে ইউপি চেয়ারম্যান এবং বিক্ষুব্ধ এলাকাবাসী।
সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে বাগেরহাট উপজেলার মোড়েলগঞ্জ থেকে আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের পশ্চিম সুজনকাঠি গ্রামে ডা: হিন্মময় হালদারের বাড়িতে আসেন তার মেয়ে এবং জামাই। বিষয়টি জানাজানির পর এলাকায় আতঙ্ক ছরিয়ে পড়লে শনিবার দুপুরে বিক্ষুব্ধ এলাকাবাসী গৈলা ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি তাৎক্ষণিক এসে সবাইকে নিয়ে ওই পরিবারের বাড়ি থেকে বের হওয়ার রাস্তায় বাঁশ দিয়ে আটকে দিয়ে লকডাউন করে দেয়।
নাম না বলা শর্তে একাধিক সচেতন লোক বলেন, আগৈলঝাড়া দু:স্থ মানবতার হাসপাতালের পরিচালক ডা: হিরন্ময় হালদারের জামাই এবং মেয়ে গত ১৫ দিন আগে কোন গাড়ি না চলার কারণে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জে আগৈলঝাড়া দু:স্থ মানবতার হাসপাতালের এ্যাম্বুলেন্সে যায়। পরে গত শুক্রবার ওই এ্যাম্বুলেন্স পাঠিয়ে হাসপাতালের স্টাফ মোস্তফার মেয়েকে নিয়ে নওপাড়া নামিয়ে দিয়ে বিকেলে ডা: হিরন্ময় হালদারের জামাই এবং মেয়েকে নিয়ে আসে। ডা: হিরন্ময়ের জামাই পপুলার ফার্মাসিটিক্যালস ঔষধ কোম্পানিতে কাজ করে। তাই সে বাসায় এসেই বাইরে গিয়ে কোম্পানির অর্ডার কাটতে বিভিন্ন ঔষধের দোকানে যান। এ ঘটনা জানতে পেরে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পরে।
খবর পেয়ে গৈলা ইউপি চেয়াম্যান শফিকুল ইসলাম টিটু ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় ওই পরিবারের সকলকে নিরাপত্তা দূরত্ব বজায় রাখার আহŸাণ জানিয়ে ওই পরিবারের বাসভবন লকডাউন করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম জানান, অন্যান্য সকলের মত ডা: হিরন্ময় হালদারের পরিবারের সকলকেও হোমকোয়ারেন্টে থাকতে হবে।