নাটোররের লালপুরে ত্রাণের জন্য ইউপি চেয়ারম্যানের কৃষক পেটানো ঘটনায় স্বরাষ্ট্র সচিব , আইজিপি, ডিসি এসপিকে লিগ্যাল নোটিশ

নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুরে হটলাইন ৩৩৩ নম্বরে ত্রাণ চাওয়ায় এক কৃষককে মারপিটের ঘটনায় স্বরাষ্ট্র সচিব, আইজিপি নাটোরের ডিসি ও এসপিও লালপুর থানার ওসিকে লিগ্যাল নোটিল পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী । আগামি ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেয়া না হলে হাইকোর্টে প্রতিকার চেয়ে মামলা করার কথা নোটিশে উল্লেখ করেন।

বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে বুধবার (১৫ এপ্রিল ) বিকেলে ইমেইলযোগে সরকারের সংশ্লিষ্টদের প্রতি সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন এই নোটিশ পাঠিয়েছেন।

আইনজীবী জে আর খান রবিন বলেন, সরকার যেহেতু হটলাইন দিয়েছেন গরিবদের সহযোগিতা করার জন্য। সেখান একজন জনপ্রতিনিধি কেন তাকে পিটিয়ে রক্তাক্ত করবেন? জনপ্রতিনিধি হয়ে একজন সাধারণ মানুষের ওপর নির্যাতন করা ফৌজদারি অপরাধ।

এ আইনজীবী আরও বলেন, এলাকার চেয়ারম্যান হিসেবে তার দায়িত্ব ওইসব মানুষের পাশে দাঁড়ানো। কিন্তু তিনি কিছু তো দেননি বরং ত্রাণ চাওয়ায় একজন নিরীহ মানুষের সঙ্গে বর্বর আচরণ করেছেন, যেটা মৌলিক অধিকারের লঙ্ঘন। তাই জনস্বার্থে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছি।

জানা যায় করোনার প্রভাবে লালপুরের ৯ নং অর্জুনপুর বরমহাটি (এবি) ইউনিয়নের আঙ্গারিপাড়া গ্রামের শহিদুল ইসলাম কর্মহারিয়ে ক কষ্টে দিন কাটছিল । লোকের মুখে শুনে তিনি গত ১০ এপ্রিল তার কষ্টের কথা জানিয়ে ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ চান। এঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ১২ এপ্রিল ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার কৃষক শহিদুল ইসলামকে ইউনিয়ন পরিষদে ডেকে চৌকিদারকে দিয়ে ডেকে এনে মারধর করেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এলে ব্যাপক আলোড়ন তৈরি হয়।
এঘটনায় বুধবার কৃষক শহিদুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজা (৩৫) এবং মোঃ রুবেল (৩০) কে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন।
এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লালপুর থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।
এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি বলেছেন, ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামি তিন কার্যদিবসের মধ্যে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে তার জবাব দিতে বলা হয়েছে। এছাড়া ভুক্তভোগী কৃষক শহিদুল ইসলামকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।