পুলিশকে মানুষের আস্থা ধরে রাখতে বললেন প্রধানমন্ত্রী

কঠোর পরিশ্রমের মাধ্যমে পুলিশ জনগণের যে আস্থা ও বিশ্বাস অর্জন করেছে তা ধরে রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘জনবান্ধব কাজের মাধ্যমে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, আমি আশা করব আপনারা এ সুনাম ধরে রাখতে আপনাদের এমন কাজ চালিয়ে যাবেন।’

বুধবার (১৫ এপ্রিল) গণভবনে নবনিযুক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের র‌্যাংক ব্যাজ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন নতুন আইজিপিকে ব্যাজ পরিয়ে দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম অনুষ্ঠান শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। পুলিশ বাহিনীতে সাম্প্রতিক নিয়োগ কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহির বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, নিয়োগ বাণিজ্যের যে অপবাদ ছিল, এ বাহিনী তা সরিয়ে ফেলেছে।

বৈশ্বিকভাবে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস বাংলাদেশে প্রতিরোধে পুলিশ সদস্যদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ জন্য কৃষির উৎপাদন বৃদ্ধির ব্যাপারে গুরুত্ব দেয়া হতে পারে।

এ সময় প্রধানমন্ত্রী সারা দেশে চলমান অঘোষিত লকডাউনের মধ্যে বোরো ধান কাটার লোকদের তাদের গন্তব্যে নিয়ে যেতে সহায়তার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সদ্য বিদায়ী আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের নতুন মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।