স্পর্শহীন শারীরিক তাপমাত্রা পরিমাপক চালু করলো ইবি

ইবি প্রতিনিধি-মহামারি করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ঠেকাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্পর্শহীন শারীরিক তাপমাত্রা পরিমাপক চালু করা হয়েছে। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও করোনা প্রতিরোধ সেলের আহ্বায়ক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ এ তথ্য নিশ্চিত করেন।
এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।
এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন , ক্যাম্পাসে অবস্থানরত ও অতি জরুরী প্রয়োজনে ক্যাম্পাসে প্রবেশকারীদের স্পর্শহীন শারীরিক তাপমাত্রা (সন্দেহজনক মনে হলে) পরিমাপের সেবাটি চালু করা হয়েছে। মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রাশিদ আসকারী স্যারের নির্দেশনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের করোনা প্রতিরোধ সেল আজ এ সেবার কার্যক্রম শুরু হয়। এসময় করোনা ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
উল্লেখ্য, গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় সেলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন যায়গায় স্প্রে, মাস্ক বিতরণ করেছে এ সেল। এছাড়া ক্যাম্পাসের চিকিৎসক, এম্বুলেন্স ড্রাইভার ও নিরাপত্তা কর্মীদের মাঝে পিপিই, এপ্রোন, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেছে তারা।