কলমাকান্দায় গৃহবধুকে শ্বাসরোধে হত্যামামলার চার আসামী গ্রেফতার

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় গৃহবধূ দিতি সরকারকে (২২) শ্বাসরোধ করে হত্যা মামলার অভিযোগে শ্বশুর-শ্বাশুরি, স্বামী ও ননাসকে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার বড়খাপন ইউনিয়নের দত্তখিলা গ্রামে ঘটে যাওয়া এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন, নিহত গৃহবুধূর স্বামী কানু চৌধুরী (৩০), শ্বশুর করুণা চৌধুরী (৬০) ও শ্বাশুরি জৈয়ন্তী চৌধুরী (৫২) এবং সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সাচনা গ্রামের সুশংকর দাসের স্ত্রী ও নিহতের ননাস সুপ্রীতি দাস (৩৫)। পূর্বের অপমৃত্যু মামলাকে হত্যা মামলায় রূপান্তর করে গ্রেফতারকৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয় এবং আদালত আগামী ১৩ ফেব্রুয়ারী রিমান্ড শুনানীর দিন ধার্য করেন বলে জানায় পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শহীদুল ইসলাম জানান, ময়নাতদন্ত প্রতিবেদনে জানা যায়, নয়মাস পূর্বে মারধরের একপর্যায়ে ওই গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরে ঘরের ধরনার সাথে ঝুলিয়ে বিষয়টি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চালায় নিহতের স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। গত সোমবার সকালে গ্রেফতারকৃত চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো পাঁচজনকে আসামি করে কলমাকান্দা থানায় নিহতের মা দিপালী সরকার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সিরাজুল ইসলাম বলেন, শ্বাসরোধ করে হত্যার অভিযোগে নিহতের শ্বশুর-শ্বাশুরি, স্বামী ও ননাসকে গ্রেফতার করে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত আগামী ১৩ ফেব্রুয়ারী রিমান্ড শুনানীর দিন ধার্য করেন বলে তিনি জানান।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর এ ঘটনাটি আত্মহত্যা করেছে বলে গৃহবধূর চাচা শ্বশুর কবিরঞ্জন চৌধুরী বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। পরে বিষয়টি গৃহবধূর মা-বাবা ও স্বজনদের কাছে সন্দেহের সৃষ্টি হলে ময়নাতদন্তেরর জন্য মরদেহ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।