রাতের বেলা কম্বল নিয়ে শীতার্তদের বাড়িতে বাড়িতে খানসামা’র ইউএনও

সারাদেশে জেঁকে বসেছে শীত। এই শীতে প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে সবচেয়ে বেশি কষ্টে থাকেন শীর্তাতরা আর শীতের তীব্রতার সঙ্গে বাড়ে তাদের কষ্টও। অসহায় এসব মানুষের কষ্ট লাঘবে প্রতিরাতে কম্বল নিয়ে তাদের বাড়িতে বাড়িতে ছুটে যাচ্ছেন দিনাজপুরের খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল- ইসলাম।

দিনের বেলায় দাফতরিক কাজ করে রাতে কম্বল নিয়ে ছুটে যাচ্ছেন শীতার্ত মানুষের কাছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে আসা কম্বল নিজে উপস্থিত থেকে বিতরণ করছেন ইউএনও মাহবুব।

শনিবার (২১ ডিসেম্বর) রাতে গোয়ালডিহি আশ্রয়ণ,নলবাড়ী গুচ্ছগ্রাম, সহজপুর ও হোসেনপুর মন্ডলপাড়া এতিমখানাতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পিআইও মাজহারুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা মন্জুর মোর্শেদ,ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ ও হাফিজ সরকারসহ ইউপি সদস্যগণ।

প্রকৃত পক্ষেই যেন অসহায় মানুষরা কম্বলগুলো পান সে জন্য ইউএনও নিজে কম্বল বিতরণ করছেন। এসব কম্বল পেয়ে হাসি ফুটছে শীতার্তদের মুখে।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী অসহায় মানুষদের মাঝে প্রত্যন্ত এলাকায় গিয়ে কম্বল তুলে দিচ্ছি। শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অব্যাহত রাখা হবে বলেও তিনি জানান।