গুরুদাসপুরে বিদেশি রিভলবার ও দুই রাউন্ড গুলিসহ আটক দুই যুবককে কারাগারে প্রেরণ

নাটোরের গুরুদাসপুরে আওয়ামীলীগের কর্মি সম্মেলনের পাশ থেকে বিদেশি রিভলবার ও দুই রাউন্ড গুলিসহ দুই যুবককে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় নাজিরপুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাদের আটকের পর অস্ত্র আইনে মামলা হলে বৃহস্পতিবার দুপুরে তাদের কারাগারে প্রেরণ করা হয়।
থানা পুলিশ জানায়, আটককৃত হুমায়ন কবির (২০) উপজেলার জুমাইনগর গ্রামের ইয়াকুব মন্ডলের ছেলে ও মুনছুর রহমান (২০) ঝাউপাড়া গ্রামের রায়হান মোল্লার ছেলে। তারা দুজনই ব্যাটারিচালিত অটোভ্যান চালক। বুধবার বিকেলে নাজিরপুর উচ্চবিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের তিনটি ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন চলছিল। সম্মেলনের পাশ থেকে সন্ধ্যা ৬টার দিকে এসআই শহিদুল ইসলাম ও এএসআই আবুল কালাম সঙ্গীয় ফোর্সসহ বিদেশি রিভলবার, ম্যাগাজিন ও গুলিসহ ওই দুই যুবককে আটক করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীর সভাপতিত্বে ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের কমিটি গঠন কর্মসূচি করেন। সেখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
অপরদিকে এর অদূরে নাজিরপুর ডিগ্রি কলেজ মাঠে ইউনিয়ন যুবলীগের আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিসভা চলছিল। এসময় উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখের সভাপতিত্বে সেখানে উপস্থিত ছিলেন নাজিরপুর ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদ সরকার, জেলা পরিষদ সদস্য লুৎফর রহমান হীরা প্রমুখ।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী বলেন, নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি গঠন পন্ড করার লক্ষ্যে ওই দুই যুবক স্বশস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছিল। এসময় পুলিশ তাদের গ্রেফতার করে।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. মোজাহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা রুজু করে জেল হাজতে পাঠানো হয়েছে।