দুর্গাপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে বেসরকারী উন্নয়ন সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের ইউবিআর, হ্যালো আই এম ও সমৃদ্ধি প্রকল্প,ওয়াইডবিøউসিএ, কারিতাস ও সারার সহযোগীতায় জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে ১৬ দিনের প্রচারাভিযান (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর)-২০১৯ ও রোকেয়া দিবস পালন করা হয় সোমবার।
উক্ত দিবস উপলক্ষে জিও/এনজিও কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহনে উপজেলা পরিষদ চত্বর হতে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ” নারী পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা” এই প্রতিপাদ্যে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম এর সভাপতিত্বে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসআরা ঝুমা তালুকদার। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন,অফিসার ইনচার্জ দুর্গাপুর থানা মোঃ মিজানুর রহমান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব রুহুল আমিন চুন্নু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আকবর আলী খাঁন, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের প্রকল্প সমন্বয়কারী আবুল কালাম আজাদ প্রমুখ। আলোচনা শেষে সফল জননী হিসেবে মোছাঃ রাশিদা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে মাকসুদা খাতুন, সমাজ উন্নয়নে রাশিদা বেগম ও অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী মোছাঃ জমিলা খাতুনকে জেলার দুর্গাপুর উপজেলার জয়িতা হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।
বিঃদ্রঃ দুর্গাপুর-০৯(০১) নামে ছবি দেওয়া হলো।
দুর্গাপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন
দুর্গাপুর(নেত্রকোনা)সংবাদদাতা
নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করা হয় সোমবার। দিবসের মধ্যে উপজেলা পরিষদ চত্বর হতে দুর্নীতি বিরোধী এক বর্নাঢ্য র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আকবর আলী খাঁন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খাঁন, বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম, প্রতিরোধ কমিটির সম্পাদক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব রুহুল আমিন চুন্নু, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক প্রমুখ।