মাভাবিপ্রবিতে বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ২য় সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ২০১৯-২০ কার্যকরী পরিষদের দ্বিতীয় সাধারণ সভা ৩০ নভেম্বর ২০১৯ শনিবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ¦ মোঃ সানোয়ার হোসেন, বিশ^বিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ও টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন ।

ফেডারেশনের সভাপতি বিশিষ্ট নাট্যকার মোঃ আমিরুল ইসলামের (ঢাবি) সভাপতিত্বে মহাসচিব মীর মোঃ মোর্শেদুর রহমান (ইবি), জাহাঙ্গীনগর বিশ^বিদ্যালয়ের সিনেট সদস্য মোঃ মাছুদুর রহমান, মাভাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ মফিজুল ইসলাম মজনু ও সাধারণ সম্পাদক সাদাৎ আল-হারুনসহ ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জগন্নাথ, বরিশাল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন বিশ^বিদ্যালয় থেকে আগত ফেডারেশনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সাধারণ সভায় অফিসারদের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে ফেডারেশনের ৬ দফা দাবি বাস্তবায়ন, ফেডারেশনের উপদেষ্টা পরিষদ গঠন এবং ফেডারেশনের ভবিষ্যৎ কর্ম পরিকল্পনাসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। গুরুক্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে রয়েছে, ছয় দফা দাবির মধ্যে আইনসম্মত দাবিগুলো বাস্তবায়নের লক্ষ্যে ফেডারেশনের নেতৃবৃন্দ পর্যায়ক্রমে ইউজিসির মাননীয় চেয়ারম্যান, মাননীয় শিক্ষা মন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য, বাংলাদেশ আন্ত:বিশ^বিদ্যালয় অফিসার্স ফেডারেশনের এধরনের সভা এই প্রথম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।