পাবনা শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

পাবনা প্রতিনিধি ঃ পাবনা শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোছাঃ মনিরা পারভীনকে গর্ভনিংবডি গত ০৬/১১/২০১৯ তারিখে সাময়িকভাবে বরখাস্ত করেছেন। কলেজ সূত্রে জানা যায়, কলেজ পরিচালনার অযোগ্যতা, অদক্ষতা, অনিয়ম, দুর্নীতি পেশাগত অসদাচরন, স্বেচ্ছাচারিতা এবং প্রশাসনিক ও একাডেমিক কাজে অযোগ্যতা প্রমাণিত হওয়ায় গর্ভনিং বডি তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন। অধ্যক্ষ পদে নিয়োগ লাভের পর হতে তিনি সকল পর্যায়ের শিক্ষক ও কর্মচারীদের সাথে র্দূব্যবহার, বিনা কারণে স্বেচ্ছাচারিতা ও অসৌজন্যমূলক আচরণ করতে থাকে। এমনকি ছাত্র-ছাত্রীদের সাথে খারাপ আচরণ করতে থাকেন। নির্দিষ্ট সময়ে কলেজে স্বীকৃত নবায়ন না করা, কলেজের ভৌতগত অবকাঠামোর উন্নয়ন না করা সহ সঠিক সময় গর্ভনিংবডি গঠন না করা। আবার তার নিয়োগ, বিধি পরিপন্থি হওয়ায় এবং দুর্নীতি ও র্দূব্যবহারের কারণে বিগত গভর্নিং বডির অধিকাংশ সদস্য পদত্যাগ করেছিলেন।
ছাত্র-ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে জেলা শিক্ষা অফিসার পাবনা মহোদয় তদন্ত শেষে তাকে প্রশাসনিক ও একাডেমিক কাজে অদক্ষ ও অযোগ্য বলে প্রতিবেদন দাখিল করেছেন। এমনকি সেই সাথে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের কথাও উল্লেখ করেছেন। জেলা শিক্ষা অফিসার পাবনা মহোদয়ের তদন্ত প্রতিবেদন সাপেক্ষে সাবেক জেলা প্রশাসক পাবনা মহোদয়ও তাকে অদক্ষ ও অযোগ্য বলে ঘোষণা করেন। তার অবৈধ নিয়োগ, দূর্নীতি ও স্বেচ্ছাচারীতা সেই সময়ে স্থানীয় এবং জাতীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

শিক্ষকরা জানান, অধ্যক্ষের স্বেচ্ছাচারিতা অযোগ্যতা ও দূর্নীতির কারণে শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধার নামের কলেজটি ধ্বংসের দ্বারপ্রান্তে। তিনি মুক্তিযোদ্ধার চেতনায় অমনোযোগি ও পরিপন্থি একজন ব্যক্তি। অধ্যক্ষ ছাড়া কলেজের সকল শিক্ষক কর্মচারীরা ঐক্যবদ্ধ হয়ে জানান, মোছাঃ মনিরা পারভীনকে স্থায়ীভাবে বরখাস্ত করলে তবেই কলেজের উন্নয়ন সম্ভব।