সাঁথিয়ায় স্ত্রীর দাবীতে অনশন করছে ঢাকা উমেন্স কলেজ ছাত্রী

সাঁথিয়া প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় স্ত্রীর দাবীতে প্রেমিকের বাড়িতে অনশন করছে ঢাকা উমেন্স কলেজের অনার্স পড়–য়া ছাত্রী। ঘটনাটি ঘটেছে সাঁথিয়া পৌরসভাধীন দক্ষিণ বোয়ালমারী গ্রামের প্রেমিক রনি (২৫)’র বাড়িতে। রনি ওই গ্রামের মৃত অধ্যাপক আকমলের ছেলে। এ দিকে অনশনরত মেয়েটিকে স্বামীর অধিকার না দিলে আত্মহত্যা করবে বলে হুমকি দিচ্ছেন। প্রেমিক রনি পলাতক রয়েছে।
সরেজমিন দক্ষিণ বোয়ালমারী গ্রামে গেলে মেয়েটি জানায়, প্রায় বছর খানেক ধরে তাদের মধ্যে সম্পর্ক চলছিল্ এর মধ্যে গত ৪ জুলাই শাহিদুল নামে এক স্থানীয় মাওলানা রেজিষ্ট্রি ছাড়াই তাদের বিয়ে পড়ায়। শর্ত থাকে পরে বিয়ে রেজিষ্ট্রি করাবে। সেই থেকে তারা স্বামী-স্ত্রী হিসাবে চলতে থাকে। এ দিকে রনির অভিভাবক এ বিয়েকে মেনে না নিয়ে বরং মেয়েকে কিছু টাকা পয়সা দিয়ে বিদায় দিতে বলে। এর পর থেকে প্রেমিক রনির সাথে মেয়েটির যোগাযোগ বন্ধ করে দেয়। ছাত্রীটি উপায় না পেয়ে মঙ্গলবার সকাল থেকে প্রেমিক রনির বাড়িতে স্বামীর দাবীতে অনশন করছে। সে বলছে হয় আমাকে স্বামীর অধিকার দিতে হবে নয়তো আমি এখানেই আত্মহত্যা করবো। এ দিকে প্রেমিক রনি পলাতক রয়েছে এবং তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রয়েছে।
স্থানীয়দের অনেকে নাম প্রকাশ না করার শর্তে জানায়, আমরা তো জানি ওদের বিয়ে হয়ে গেছে। ওদের চলাফেরায় তো আমরা তাই ভাবছি।
এদের বিয়ে পড়ানো মাওলানা শাহিদুলকে এ বিষয়ে মুঠো ফোনে জিজ্ঞাসা করলে তিনি বিয়ের পড়ানোর কথা স্বীকার করে জানান, ছেলের অনুরোধে কাবিন পরে করার শর্তে আমি তাদের বিয়ে পড়িয়ে দেই।
এ ব্যাপারে রনির মা জানান, আমি আমার পরিবারের লোকজনের সাথে কথা বলে ব্যবস্থা নিবেন বলে জানান।