কলমাকান্দায় শিক্ষক হত্যাকারীর বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক আমিনুল ইসলাম হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক পরিবার ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলটি শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে শিক্ষক আমিনুল ইসলামের হত্যাকারী মাসুন বিল্লাহর ফাঁসি চেয়ে বক্তব্য রাখেন-উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা মো. আ. রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, শিক্ষক আ. সালাম, মাও. জহিরুল হক, মাও. হিফজুর রহমান, মাও. মিজানুর রহমান প্রমুখ।
উল্লেখ্য, গরুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে প্রায় মাস খানেক আগে উপজেলার কৈলাটি ইউনিয়নের কাকুরিয়া মাছিম গ্রামের আমিনুল ইসলাম ওরফে সোনা মিয়ার সঙ্গে তার ভাতিজা মামুন বিল্লাহর বিরোধ দেখা দেয়। এরই জের ধরে ২৭ আগস্ট মঙ্গলবার চাচা সোনা মিয়া শ্যামপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে ভাতিজা মামুন তাকে ছুরিকাঘাতে আহত করে। পরে স্থানীয় লোকজন সোনা মিয়াকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার সকালে তিনি মারা যান।