নাটোর নলডাঙ্গায় ‘ঈদ বোনাস’ না দেয়ায় হিজরাদের হামলায় ব্যবসায়ী আহত

নাটোরের নলডাঙ্গায় ‘ঈদ বোনাস’ না দেয়ায় আবদুস সামাদ দেওয়ান (৫৬) নামের এক ব্যবসায়ীকে কাঠের টুল দিয়ে পিটিয়ে রক্তাক্ত করেছে একদল হিজড়া। শনিবার বিকেলে নলডাঙ্গা উপজেলার ভিআইপি রোডের দেওয়ান গার্মেন্টসে এই পেটানোর ঘটনা ঘটে। এসময় ব্যবসায়ীদের তোপের মুখে লাজুক, সেতু, সজনী, ঝর্ণা ও পপি নামে ৫ হিজড়াকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেয় পুলিশ।

নলডাঙ্গা বাজারের ব্যবসায়ীরা জানান, শনিবার বিকেলে লাজুক হিজড়ার নেতৃত্বে ৫ হিজদার দল ভিআইপি রোডের দেওয়ান গার্মেন্টেসের মালিক আবদুস সামাদের প্রতিষ্ঠানে গিয়ে ঈদুল আযহা উপলক্ষে ঈদ বোনাস দাবী করে। সামাদ দেওয়ান তাদের ৫ টাকা দিলে তা না নিয়ে ফেলে দেয় এবং জোর করে ক্যাশ থেকে আরোও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে বসার কাঠের টুল দিয়ে দোকান মালিক সামাদ দেওয়ানের মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে তারা। আহত সামাদ দেওয়ানকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এসময় এলাকায় ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ৫ হিজড়াকে আটক করলে পরিস্থিতি শান্ত হয়। পরে আটককৃতদের থানায় নিয়ে যায় পুলিশ।

নলডাঙ্গা থানার উপ-পরিদর্শক আনিছুর রহমান জানান, এ ঘটনায় উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসা হয়। উভয় পক্ষের মধ্যে আপোষ মীমাংসা করে হিজরাদের ছেড়ে দেয়া হয়।