ট্রেন ভ্রমণে এসে তাড়াশে চোর অপবাদে মাদ্রাসা ছাত্র নির্যাতনের শিকার


সিরাজগঞ্জের তাড়াশে ট্রেন ভ্রমণের কথা বলে জেলা চাঁদপুর থেকে এক মাদ্রাসার ছাত্রকে চোর অপবাদে আটকিয়ে রাখার
অভিযোগ উঠেেছ। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার নওগাঁ ইউনিয়নের ভায়াট উত্তরপাড়া গ্রামের মফিজের বাড়ী। স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার চোরঙ্গী গ্রামের শাহ্ আলমের ছেলে মাদ্রাসার ছাত্র মাহফুজুর রহমান (১৫) কে তার বন্ধু সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার রানীনগর গ্রামের জাহিদুল ইসলামের ছেলে মমিন (১৬) তার নানার বাড়ি তাড়াশ উপজেলার ভায়াট উত্তরপাড়া আটকে রেখে চোর অপবাদ দিয়ে নির্যাতন চালিয়েছে।

পরে মঙ্গলবার বিকালে ঘটনাটি জানার পর ঘটনাস্থলে উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা এসে ওই ছেলেটিকে উদ্ধার করে তাড়াশ থানা ওসিকে খবর দিলে প্রায় ৩ ঘন্টার পরে পুলিশ ঘটনাস্থল থেকে ছেলেটি থানা হেফাজতে নেন। চোর অপবাদ নিয়ে নির্যাতনের স্বীকার হওয়া ওই মাদ্রাসার ছাত্র মাহফুজুর রহমান বলে, ট্রেন ভ্রমনের কথা বলে আমাকে নিয়ে এসেছে। ট্রেনে আসার পর আমার ফোন নিয়ে বিক্রি করে দেয়। তারপর আমাকে জোড় করে তার নানার বাড়ি নিয়ে আসে। সে আরো বলে, আমাকে প্রচুর নির্যাতন করেছে। আমি বাড়িতে বাবা মায়ের কাছে ফিরে যেতে চাই।

এ প্রসঙ্গে তাড়াশ থানা ওসি মোস্তাফিজুর রহমান বলেন, সাংবাদিকদের দেওয়া তথ্য অনুযায়ী ছেলেটি কে ঘটনাস্থল থেকে থানা হেফাজতে আনা হয়েছে।