নববর্ষে পাবনার ৭ লক্ষাধিক কোমলমতি শিক্ষার্থীর হাতে নতুন বই

// রফিকুল ইসলাম সুইট : বছরের প্রথম দিনেই নতুন ক্লাসের নতুন রঙ্গিন বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত পাবনার ৭ লক্ষ্য ২৫ হাজার কোমলমতি শিক্ষার্থী। বই উৎসবকে কেন্দ্র করে জেলার সর্বত্রই ছিল উৎসবের আমেজ। স্কুল কর্তপক্ষ বছরের প্রথমদিনে প্রথম ক্লাস এবং বই উৎসবকে কেন্দ্র করে বিষেশ আয়োজন করতে দেখা গেছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেখা গেছে নতুন বই এর সাথে ফুল, ব্যাগ, মিষ্ঠি দিতে। জেলা প্রশাসক, জনপ্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গণ বিভিন্ন প্রতিষ্ঠানে বই উৎসবে যোগদান করেন।
পাবনা জেলা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান পাবনা জেলা স্কুল মাঠে বই উৎসবে অংশ গ্রহন করেন। এসময় জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিক মো. ইউসুব রেজা জেলা স্কুলের শিক্ষক গণ , সাংবাদিক, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন সকালে পাবনা প্রভাতী পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন। ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আনিসুজ্জামান দোলন, প্রধান শিক্ষক আবেদা আক্তার, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।
জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী জানান, ৩ লক্ষ ৪৩ হাজার ৪৩৮ শিক্ষার্থীর মধ্যে ৪৬ হাজার ৪৫ হাজার ৫৬৬ খানা বই বিতরণ করা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইউসুব রেজা জানান, ৩ লক্ষ ৮১ হাজার ৬৩৬ শিক্ষার্থীও মধ্যে ১৯ লক্ষ ৩৬ হাজার ৬৭০ খানা বই বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান আমরা চাহিদা মোতাবেক শত ভাগ বই পেয়েছি যা বিতরণ চলছে।