যাত্রীর চাকুর আঘাতে বাসের হেলপার খুন # আটক-১

// বিশেষ প্রতিনিধি। 

সোমবার (২০ নভেম্বর) ভোর ৫টায় পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের যাত্রী ছাউনির সামনে মাছরাঙ্গা পরিবহন বাসে যাত্রী তোলা ও ভাড়া নিয়ে কথা কাটাকাটির  জেরে ঐ বাসের হেলপার জুবায়ের রহমানকে (২৫) ছুরিকাঘাতে নিহত ও  সুপারভাইজার জাকির হোসেন সুমনকে (৪০) আহত করেছে শুভ নামের এক যাত্রী। 

এ ঘটনার পর আহত হেলপার জুবায়ের ও সুপারভাইজার জাকিরকে (৪০) পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জুবায়েরকে মৃত ঘোষণা করেন। জাকিরকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে  তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।

নিহত জুবায়ের পাবনা সদর উপজেলার গাছপাড়া খাঁপাড়া গ্রামের জাহিদুর রহমানের ছেলে ও আহত জাকির জেলার সদর উপজেলার বড় দিকশাইল গ্রামের মীর আবু আহমেদের ছেলে।

ঘটনার সময় টার্মিনালে উপস্থিত অন্যান্য শ্রমিকরা এগিয়ে এসে জুবায়ের ও জাকিরকে উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে প্রেরণ করেন ও অভিযুক্ত মারুফ হোসেন শুভকে (২৫) আটক করে পুলিশে সোপর্দ করেন। এসময় আটক শুভর কাছে একটি দেশীয় ধারালো চাকু পাওয়া যায়।

জানা যায় আটক শুভ পাবনা পৌর সদরের আরিফপুর মহল্লার জিয়াউর রহমানের ছেলে।

আহত সুপারভাইজার সুমন বলেন, ঢাকা-পাবনা রুটে চলাচলকারী মাছরাঙ্গা পরিবহন বাসটি রোববার (১৯ নভেম্বর) রাত ১২টার দিকে ঢাকা থেকে ছেড়ে চান্দুরা এলাকায় থামিয়ে নতুন যাত্রী তোলার সময় অভিযুক্ত শুভ আরও যাত্রী তুলতে নিষেধ করে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে যাত্রী শুভ বাসের সুপারভাইজারের হাতে আঘাত করে। এ সময় সেখানকার বাস শ্রমিকরা ওই যাত্রীকে চড় থাপ্পড় দেয়। তখন শুভ বাসের সুপারভাইজারকে পাবনা গেলে দেখে নেবে বলে হুমকি দেয়।

বাসটি আজ সোমবার ভোর ৫টার দিকে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে পৌঁছালে শুভ চাকু বের করে বাসের সুপারভাইজার ও হেলপার কে হামলা করে। এ হামলায় হেলপার জুবায়ের নিহত ও সুপারভাইজার সুমন আহত হন। 

এদিকে এই হামলার প্রতিবাদে আজ সোমবার সকাল পৌঁনে ১১ টার দিকে জেলা মোটর পরিবহন শ্রমিক নেতা শ্রমিকলীগের যুগ্ন আহবায়ক রনি ও লাইন সম্পাদক আলালের নেতৃত্বে ৩ / ৪ শত পরিবহন শ্রমিক টার্মিনালে একটি মানববন্ধনের প্রস্তুতি নেয়। খবর পেয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)  বেনজীর আহমেদ  তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছান। তিনি আটক শুভর বিরুদ্ধে মামলার চার্জশীট দাখিল ও বিচারে সোপর্দের আশ্বাস দিয়ে  মানববন্ধন না করে সংক্ষিপ্ত সমাবেশ করে  শান্তুপূর্নভাবে শেষ করার অনুরোধ জানান।

পরিবহন শ্রমিকরা বেনজিরের কথা মেনে নিয়ে আধাঘন্টা একটি শান্তিপূর্ণ সমাবেশের মধ্য দিয়ে সকাল সোয়া ১১ টায় সমাবেশে শেষ করেন।

এব্যপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন ও অভিযুক্তকে একটি চাকুসহ গ্রেপ্তার করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।