ভাঙ্গুড়ায় আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্য আটক

// ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়ায় ডাকাতি করে পালানোর সময় আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। সোমবার দিবাগত রাত তিন টায় বাঘাবাড়ি-টেবনিয়া সড়কের ভাঙ্গুড়া উপজেলার ভেড়ামারা এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী মিনি পিকআপ গাড়ি চালক সজিব আহমেদ রনি বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো তিন জনকে আসামি করে ভাঙ্গুড়া থানায় একটি মামলা দায়ের করেন। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ¦ মো. রাশিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
আটককৃতরা হলো- সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি পশ্চিমপাড়া গ্রামের মৃত রোস্তম আলীর ছেলে হাশেম আলী (৩৩), জাহাঙ্গীর আলমের ছেলে রাশেদুল ইসলাম (২৪), মৃত আমজাদ আলীর ছেলে লিটন আহমেদ (২৬), আমোদ আলীর ছেলে আলম হোসেন (৪৫), বাকী সরকারের ছেলে বাবু সরকার (৩০) ও পাবনার সাথিঁয়ার সিলন্দা গ্রামের রেজাউল করিমের ছেলে মনিরুল ইসলাম (২৫)।
পুলিশ জানায়, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার আইগবাড়ি শক্তিপুর গ্রামের কলা ব্যবসায়ী শ্রী চন্দন কুমার দাস (ঢাকা মেট্রো-ন-১৩-৭৯০৯) একটি মিনি পিকআপ গাড়ি নিয়ে মেহেরপুর যাচ্ছিলেন। পথে ডাকাত দলের সদস্যরা দুটি সিএনজি নিয়ে গাড়িটির পিছু নেয়। রাত তিনটায় ভাঙ্গুড়ার ভেড়ামারা এলাকায় পৌঁছিলে ডাকাত দল পিকআপটি থামিয়ে গাড়ি চালক রনি ও কলা ব্যবসায়ী শ্রী চন্দন কুমার দাসকে মারধর করে। পরে পিকআপটি নিয়ে পালানোর চেষ্টা করে। এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি টিম সেখানে অভিযান চালিয়ে ছয় ডাকাত সদস্যকে আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই-তিনজন ডাকাত পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।
ওসি রাশিদুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি ডাকাতি মামলা রুজু হয়েছে। সোমবার বিকালে আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতি মামলা রয়েছে।