বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু পাবনায়

// পাবনা প্রতিনিধি : পাবনায় যুব ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল বালক ও বালিকা অনুর্ধ-১৭ টুর্ণামেন্ট শুরু হযেছে। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে গতকাল শনিবার সকালে পাবনা শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে প্রধান অতিথি থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন। পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফ আহম্মেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি মাহফুজা সুলতানা ও পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহীদুল হক মানিক, জেলা ক্রীড়া অফিসার মো: রফিকুল ইসলাম, ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ খন্দকার ইদ্রিস আলী ও সদস্য মাহবুবুর রহমান বাচ্চু ও আকতারুজ্জামান জর্জ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
উদ্বোধনী দিনে চারটি খেলা অনুষ্ঠিত হয়। সকালে প্রথম দুই খেলায় বালক বিভাগে চাটমোহর উপজেলা দলকে ২-১ গোলে পরাজিত করে জয় পায় বেড়া উপজেলা দল এবং বালিকা বিভাগে বেড়া উপজেলা দলকে ২-১ গোলে পরাজিত করে জয় পেয়েছে চাটমোহর উপজেলা দল। পরবর্তী দুই খেলার ফলাফল বালক বিভাগে সাঁথিয়া উপজেলাকে ২-০ গোলে পরাজিত করে পাবনা সদর উপজেলা দল এবং বালিকা বিভাগে পাবনা সদর উপজেলকে ২-০ গোলে পরাজিত করে জয় পেয়েছে সাঁথিয়া উপজেলা দল।
উভয় খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন, জামিল আহম্মেদ, শামীম আহম্মেদ, আমিরুল ইসলাম ও সাগর। এ টুর্ণামেন্টে ৯টি উপজেলা ও সদর পৌরসভা সহ মোট ১০ দল অংশ নিচ্ছে। আগামী ২৫ অক্টোবর ২০২৩, তারিখে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।