পিকনিকে গিয়ে লাশ হয়ে ফিরলো মহিন

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি
পিকনিকে গিয়ে লাশ হয়ে ফিরলেন পাবনার চাটমোহরের মহিন (১৫) নামক এক স্কুল ছাত্র। মহিন উপজেলার নিমাইচড়া ইউনিয়নের গৌড়নগর গ্রামের মহরম আলীর ছেলে এবং বিলচলন ইউনিয়নের চরসেনগ্রাম চাইল্ড কেয়ার প্রিক্যাডেট স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র ছিলেন।
জানা গেছে, শনিবার (১৪ অক্টোবর) সকালে চাইল্ড কেয়ার প্রিক্যাডেট স্কুলের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ও শিক্ষক শিক্ষিকা নাটোর জেলার সিংড়া উপজেলার তিষিখালী এলাকায় অবস্থিত ঘাসি দেওয়ানের মাজারে নৌকাযোগে পিকনিক করতে যান। পিকনিক শেষে সেখান থেকে গুমানী নদী পথ হয়ে ফিরতে থাকেন তারা। সন্ধ্যার পর তাড়াশ উপজেলার নাদোসৈয়দপুর খেয়াঘাট এলাকা অতিক্রম কালে মাঝি বিহীন (রশির সাহায্যে লোকপারাপারের খেয়া নৌকা) খেয়া নৌকার রশি পিকনিকের নৌকার ছইয়ের উপর দিয়ে পার করে দেওয়ার সময় সেই রশিতে বেঁধে নৌকার ছইয়ের উপর থেকে নদীতে পরে নিখোঁজ হয় মহিন। শিক্ষক-স্বজনরা রাত ভর তার খোঁজ করতে থাকেন। রবিবার সকালে কাছিকাটা এলাকা থেকে মহিনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, রাত ভর নিখোঁজ স্কুল ছাত্রকে খোঁজাখুজি করা হয়েছে। নিখোঁজের বারো ঘন্টা পর কাছিকাটা এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিষয়টি আমি শুনেছি। তাড়াশ থানা এলাকায় দুঃখ জনক এ ঘটনাটি ঘটেছে।