আদমদীঘিতে প্রাথমিক বিদ্যালয়ের ল্যাপটপ চুরি

// আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির কৈকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারী একটি ল্যাপটপ রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিদ্যালয়ের জানালার লক খুলে এই চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক খানে আলম খান গত সোমবার (২৫ সেপ্টেম্বর) আদমদীঘি থানা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ করেছেন।
আদমদীঘির কৈকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খানে আলম খান জানান, গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিদ্যালয় ছুটি শেষে বন্ধ করে বাড়ি যান। গত রোববার সকালে বিদ্যালয়ে এসে দেখেন অফিস কক্ষের জানালার হ্যাজবল খোলা এবং কম্পিউটারের টেবিলের ড্রয়ারের তালা ভেঙ্গে সরকারী এইচপি-৪৫০ মডেলের একটি ল্যাপটপটি চুরি যায়। এ বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সরকারি নিয়োগ দেয়া নৈশ্যপ্রহরি দপ্তরি শামিম হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হলে ল্যাপটপটি নিজেই চুরি করেছে বলে একটি লিখিত অঙ্গীকারনামা দেন। গত সোমবার ল্যাপটপ চুরির বিষয়ে থানা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। নৈশ্যপ্রহরি কাম দপ্তরি শামিম হোসেনের জানায়, তিনি ল্যাপটপ চুরি করেননি। ল্যাপটপটি ক্রটি থাকার কারনে মেকারের কাছে দেয়া ছিল। সেখানে থেকে হারিয়ে গেলেও পরে পাওয়া গেছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মশিউর রহমান বিষয়টি অবগত রয়েছেন বলে দাবী করে বলেন, প্রধান শিক্ষক ও দপ্তরিকে অফিসে ডাকা হয়েছে। তাদের সাথে বৈঠকের পর বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম অভিযোগ পাওয়া নিশ্চিত করে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।