ছারছীনা দরবারের মরহুম পীর ছাহেব হুজুরের সফরসঙ্গী মাওলানা আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা (আমতলী হুজুর)-এর ইন্তেকাল

// ছারছীনা সংবাদদাতা : ছারছীনা দরবারের মরহুম পীর ছাহেব হুজুরের সফরসঙ্গী ও আমতলী কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা (আমতলী হুজুর) ইন্তেকাল করেছেন।

আজ সকাল আনুমানিক ১১.০০ মিনিটের সময় অসুস্থতাজনিত কারণে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি ৩ ছেলে ও ৬ মেয়েসহ অসংখ্য ভক্তবৃন্দ রেখে গেছেন।

আজ বাদ আছর ছারছীনা দরবার শরীফে তার ১ম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এছাড়াও আগামীকাল সকাল ১০ টায় আমতলী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার ২য় নামাজে জানাযা ও বাদ জোহর পটুয়াখালীর ইটবাড়িয়া ইউনিয়নের পুকুরজানা দরবার শরীফে ৩য় নামাজে জানাযা শেষে ওখানেই দাফন করা হবে।

তিনি ছারছীনা মরহুম পীর ছাহেব হুজুর ও বর্তমান হযরত পীর ছাহেব হুজুরের সঙ্গে রাষ্ট্রীয় মেহমান হিসেবে ইরাক সহ বিভিন্ন দেশে ভ্রমন করেন।

তাঁর মৃত্যুতে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমীর ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তিনি তার শোকবার্তায় বলেন- আমতলী হুজুর ছারছীনা দরবার শরীফের একজন প্রবীন ব্যক্তিত্ব ছিলেন। তাঁর ইন্তেকালে আমরা একজন স্বার্থক অভিভাবককে হারালাম। তাঁর মত বিনয়ী ও মুহাক্কিক আলেম বর্তমান সময়ে খুবই দুর্লভ। তিনি মরহুমের আত্মার মাগফিরাত করেন এবং আল্লাহপাক যেন তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুক এই দোয়া করি। তাঁর শোক সন্তপ্ত পরিবারকে আল্লাহ সবরে জামীল তথা ধৈর্য ধারণ করার তাওফীক দান করুক।

এছাড়াও তাঁর মৃত্যুতে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ছারছীনা আলিয়া মাদ্রসার অধ্যক্ষ ড. সৈয়দ মুহাঃ শরাফত আলী, বাংলাদেশ যুব হিযবুল্লাহর সভাপতি মাওঃ কাজী মফিজ উদ্দিন ও বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর সভাপতি মাওঃ মোঃ শামসুল আলম মোহেব্বী গভীর শোক প্রকাশ করেছেন।