বগুড়ায় টিএমএসএস মেডিকেলকলেজ শিক্ষার্থীদের পরিচিতি সভা

// সঞ্জু রায়, বগুড়াঃ বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ শিক্ষার্থীদেও ১৫ তম ব্যাচের ২০২২-২০২৩ শিক্ষা বর্ষের এমবিএসএস ও জুলাই ২০২৩ এর পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে প্রফেসর ডা. মাসুদুর রহমান সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নবীণ শিক্ষার্থীদের মানুষের মত মানুষ হয়ে দেশসেবায় অংশগ্রহন করতে হবে। প্রতিটি চিকিৎসক তাদের শিক্ষাজীবন শেষে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেন। এরই ধারাবাহিকতায় টিএমএসএস মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও শিক্ষা শেষে জাতির সেবায় এগিয়ে আসবেন মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তিনি আরো বলেন, টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসেন আরা বেগম উত্তরবঙ্গে টিএমএসএস মেডিকেল কলেজের মতো এমন একটি আধুনিক ও প্রশংসনীয় প্রতিষ্ঠান স্থাপন করে বাংলাদেশে একটি দৃষ্টান্ত প্রতিষ্ঠা করেছেন যা সত্যিই এই অঞ্চলে ইতিবাচক প্রভাব ফেলবে।  
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল এবং টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও টিএমএসএস মেডিকেল কলেজের চেয়ারম্যান অধ্যাপক ড. হোসনে আরা বেগম। এছাড়াও বক্তব্য রাখেন টিএমএসএস এর পরামর্শক দুদকের সাবেক মহাপরিচালক সারোয়ার মাহমুদ, ঢাকা মেডিকেল কলেজের গাইনী বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নাজমা হক, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পরিচালক অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান

টিএসএসএস এর উপ- নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান প্রমুখ। পরে প্রধান অতিথি নবীণ শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান।
এই শিক্ষা বর্ষে প্রতিষ্ঠানটিতে বিভিন্ন দেশের ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ভারত, নেপাল ও ভুটানের শিক্ষার্থী রয়েছেন। পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি হয়।