নাটোরে বিএনপি নেতার গুলি ছোড়ার ভিডিও ভাইরাল ॥ পিস্তল জব্দ ॥ ২৬নেতার নামে মামলা

// নাটোর প্রতিনিধি
নাটোরে জেলা বিএনপি’র অবস্থান কর্মসূচিতে হামলার সময় জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু হামলাকারীদের দিকে পিস্তল উচিয়ে গুলি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। রোববার বিকেলে শহরের ফৌজদারি পাড়ার বাচ্চুর বাসা থেকে আলোচিত সেই লাইসেন্সকৃত পিস্তলটি জব্দ করেছে পুলিশ। শনিবারের ঘটনায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলা মারপিট ও গুলি ছোড়ার অভিযোগে নাটোর থানায় আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা করা হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নিয়ন হোসেন বাদী হয়ে জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহবায়ক কাজী শাহ আলম ও সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহিনসহ ২৬জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দেড়শ জনের নামে মামলা দায়ের করেছেন। রোববার দুপুরে নাটোর থানায় দায়ের করা মামলায় বিকেলে পুলিশ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফয়সাল আলম আবুলকে বাড়ি থেকে আটক করেছে। নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেয়া নেতাকর্মীদের দিকে বিএনপি নেতা বাচ্চু গুলি করেছেন এমন অভিযোগে তাকে গ্রেফতারের দাবীতে রোববার বিকেলে সমাবেশ করেছে শহর যুবলীগ। শহরের নিচাবাজারে প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, অ্যাডভোকেট মালেক শেখ, চিত্ত রঞ্জন সাহা, নাটোর পৌর সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম শাহিন প্রমুখ। বক্তারা শনিবারের বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষের জন্য বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু ও সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহিনকে অভিযুক্ত করেছেন। অবিলম্বে বাচ্চু ও দেওয়ান শাহিনকে গ্রেফতারেরও দাবী জানিয়েছেন। এদিকে জেলা বিএনপি’র অবস্থান কর্মসূচিতে হামলার সময় আওয়ামী লীগ কর্মীদের দিকে পিস্তল উচিয়ে গুলি করার বিষয়ে শহিদুল ইসলাম বাচ্চু কোন মন্তব্য না করলেও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা যেভাবে হঠাৎ করে বিএনপির কর্মসূচিতে আক্রমণ করে বিএনপি অফিস ও তার বাসায় হামলা করেছেন তাতে নিজের জীবন রক্ষার জন্য বাচ্চু নিজের লাইন্সেস করা পিস্তল দিয়ে গুলি করতেই পারেন। আত্মরক্ষার অধিকার সকলের রয়েছে।
প্রসঙ্গত নাটোর জেলা বিএনপি অবস্থান কর্মসূচি পালনের জন্য নাটোর উপ শহর মাঠে মঞ্চ তৈরীর সময়ই বৃহস্পতিবার রাতে দূর্বত্তরা ভাংচুর করে পুড়িয়ে দেয়। পরে শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির অবস্থান কর্মসূচির সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলা, উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছোঁড়া ও মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের ১৫ নেতাকর্মী আহত হয়।