নাটোরে নোংরা পরিবেশে কাঁচাগোল্লা তৈরীর অপরাধে এক লাখ টাকা জরিমানা

// নাটোর প্রতিনিধি- নাটোর জয়কালি বাড়ি মিষ্টির দোকান দ্বারিক ভান্ডারে অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে কাঁচাগোল্লা উৎপাদন এবং বিপনন করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর কার্যালয় । আজ ২৫ শে মার্চ শনিবার বেলা তিনটার দিকে এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কাঁচাগোল্লা উৎপাদন ও বিক্রির দায়ে ৪৩ ধারায় জয়কালী বাড়ি মিষ্টির দোকান দ্বারিক ভান্ডারের এর মালিক রবীন্দ্রনাথ কুন্ডুকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য সতর্কতা মূলক নির্দেশ প্রদান করেন, জাতীয় ভোক্তা
অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান
তানভীর। এই অভিযান পরিচালনায় সহায়তা করেন নাটোর র‌্যাব ৫ এর সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি বিশেষ টিম।

জানা যায় , জয়কালী বাড়ি মন্দির সংলগ্ন মিষ্টির দোকান দ্বারিক ভান্ডার র্দীঘদিন ধরে অপরিস্কার অপরিছন্ন পরিবেশে নাটোরের বিখ্যাত কাঁচাগোল্লার উৎপাদন ও বিপনন করে আসছিলো । দীর্ঘদিন যাবত এই দোকানের ভেতরে তেলাপোকা ও ইঁদুর বসবাস করে। নাটোরের বেশিরভাগ মানুষ এই দোকান থেকে কোনরকম মিষ্টান্ন কিনেন না। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজারো মানুষ এই দোকানের কাঁচাগোল্লা কিনে প্রতারণার শিকারা হচ্ছে । বহুবার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন দ্বারিক ভান্ডারের মালিক রবি কুন্ডুকে পরিস্কার পরিচ্ছন্ন পরিবশে কাঁচাগোল্লা তৈরীর কথা বললেও তিনি কর্ণপাত করেননি । বছরের পর বছর ধরে নোংরা পরিবেশে কাঁচাগোল্লা তৈরী করে আসছিল ।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক, নির্বাহী ম্যাজিস্ট্রেট, মো. মেহেদী হাসান তানভীর জানান, অপরিষ্কার, অপরিচ্ছন্ন উপায়ে কাঁচাগোল্লা তৈরি করছে কিনা, তা তদারকি করতে র‌্যাব ৫ এর সহযোগিতায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয় ।নাটোর জয়কালি বাড়ি মিষ্টির দোকান দ্বারিক ভান্ডারে আমরা দেখলাম, তারা অপরিষ্কার অপরিচ্ছন্ন অবস্থায় এই কাঁচাগোল্লা উৎপাদন এবং বিক্রি করছেন। এই অপরাধে ৪৩ ধারায় দোকান মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।