বগুড়ায় রঞ্জু হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় ডিস ব্যবসায়ী রঞ্জু হত্যা মামলায় সোমবার দুপুরে ১২ জনের যাবজ্জীবন  কারাদণ্ডের  আদেশ দিয়েছে আদালত। দীর্ঘ ১০ বছর বিচার শেষে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় দেন।
রায় ঘোষণাকালে আদালতে ৫জন আসামি বিচারকের সামনে উপস্থিত ছিলেন তারা হলেন বগুড়া সদরের বানদীঘি এলাকার সিরাজুল ইসলাম, মো: জিন্নাহ, নিশিন্দারা এলাকার আশরাফুল ইসলাম, ঝোপগাড়ী এলাকার মাহফুজার রহমান ও আজগর আলী। আর রায়ে দন্ডিত পলাতক আসামিরা হলেন বানদীঘি এলাকার রাজু শেখ, রিপন শেখ, রিজু শেখ, রাবু শেখ, আইনুল ইসলাম, খয়বর আলী ও বড় কুমিরার একরাম হোসেন।
১০ বছর আগে হত্যাকান্ডে নিহত রঞ্জু সরদার বগুড়া সদরের বড় কুমিরায় ডিসের ব্যবসায়ী ছিলেন। ২০১২ সালের ৭ জুলাই সকালে তাকে বড় কুমিরায় কুপিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় রঞ্জুর বাবা আজাহার আলী সরদার ১৩ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। সেই মামলায় ২০১৩ সালের ৫ জুন তৎকালীন সদর থানার পরিদর্শক নূরে আলম সিদ্দীকী আদালতে চার্জশিট জমা দেন।
নথিসূত্রে এসব তথ্য নিশ্চিত করেন আদালতের সহকারী সরকারি কৌশুলি নাছিমুল করিম হলি। তিনি জানান, মামলার আসামিদের সঙ্গে নিহত রঞ্জুর দীর্ঘদিনের পূর্ব শত্রুতা ছিল। এরই জেরে তাকে হত্যা করা হয়। মামলায় ১৩ জন আসামি ছিল। এর মধ্যে বাদল শেখ নামে এক আসামি মামলা চলাকালীন সময়ে মারা যান। আর বাকি ৭ জন আসামী পলাতক রয়েছেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, মামলায় বিচারক ১২ জনকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন। আর পলাতক আসামিরা গ্রেপ্তার বা আত্মসমর্পণের পর থেকে তাদের সাজার মেয়াদ শুরু হবে।