কালিহাতীতে ১৪৪ ধারা এড়াতে চাঁদাবাজি মামলা

কামরুল হাসান, টাঙ্গাইল

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রামপুর হাটিপাড়া গ্রামের আজাহার আলীর জায়গাসহ জোরপূর্বক ভবন নির্মাণের অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে।আজাহার আলী বাদী হয়ে আদালতে একটি মামলা করার পর জমির উপর ১৪৪ ধারা জারি করেন আদালত।ওই ১৪৪ ধারা এড়াতে আজাহার আলীর নামে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা করেছে প্রতিপক্ষ মো.হুমায়ুন কবির।

মামলা সুত্রে জানাগেছে,সম্প্রতি উপজেলার রামপুর হাটিপাড়ার আজাহার আলীর জমির উপর প্রতিবেশী রফিক মুন্সী,মো. হুমায়ুন কবির,শহিদুলরা ভবন নির্মাণ করতে যায়।এসময় আজাহার আলী বাধা দিলে তাকে প্রাণনাশের হুমকি দেয়। উপায়ান্তর না পেয়ে আজাহার আলী বাদি হয়ে টাঙ্গাইলের আদালতে একটি মামলা দায়ের করেন।আদালত ওই জমির উপর ১৪৪ ধারা জারি করেন।

অপর দিকে ১৪৪ ধারা এড়াতে আজাহার আলীদের নামে প্রতিপক্ষ হুমায়ুন কবির একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছেন। মামলায় তিনি উল্লেখ করেন,আজাহার আলী তার কাছে থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে।আর ২লাখ ৯০ হাজার টাকা চাঁদা দাবি করছেন।চাঁদা না দিলে ভবন নির্মাণ করতে দিবেনা।এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।যে কোন সময়ে রক্তক্ষয়ী সংর্ঘষের আশঙ্কা রয়েছে।

এ ব্যাপারে বল্লা ইউপি চেয়ারম্যান ফরিদ আহমেদ জানান,ভবন নির্মাণে সীমানা নির্ধারণ নিয়ে কথা কাটাকাটির পর উভয় পক্ষই মামলা করেছে।

মামলার তদন্তকারি কর্মকর্তা এস আই আল-আমিন জানান,মামলার তদন্ত চলছে।তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।